চারঘাট-বাঘায় ত্রাণের চালের সঙ্গে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সবজি বিতরণ

চারঘাট বাঘা রাজশাহী

রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পক্ষ থেকে তাঁর নির্বাচনী এলাকা (চারঘাট-বাঘায়) ত্রাণের চালের সাথে বিভিন্ন রকম সবজি বিতরণ করা হয়েছে। সোমবার দুই উপজেলায় ২ হাজার ১০০ হতদরিদ্র পরিবারের মাঝে এ সকল সবজি বিতারণ করা হয়।

তথ্য মতে, দেশব্যাপী নোভেল করোনা ভাইরাস মোকাবেলায় দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। সোমবার পর্যন্ত জেলার চারঘাটে ১ টি পৌরসভা এবং ৬ টি ইউনিয়ন এবং বাঘা উপজেলার ২ টি পৌর সভা ও ৭ টি ইউনিয়নে তিন থেকে চারবার প্রধান মন্ত্রীর নির্দেশে দুস্থদের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। এর মধ্যে কোন কোন ইউনিয়ন ও পৌর কর্তপক্ষ বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ রিতরণ করেছেন। আবার অনেকেই সামাজিক দুরত্ব বজায় রেখে ত্রাণ দিয়েছেন।

সোমবার সকালে চারঘাট সদর ও সারদা ইউনিয়নে ১১৮৩ এবং বিকেলে বাঘার গড়ড়ি ইউনিয়ন ও আড়ানী পৌর এলায় ৯১৭ হতদরিদ্র পরিবাবারকে ত্রাণের চালের সাথে স্থানীয় সাংসদ শাহরিয়ারি আলমের পক্ষ থেকে সবজি দেয়া হয় বলে নিশ্চিত করেন দুই উপজেলার নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা ও শাহিন রেজা। এ সব সবজির মধ্যে ছিলো- মিষ্টি কুমড়া,আলু, করোলা,লাউ ও পিঁয়াজ।

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর এপিএস সিরাজুল ইসলাম বলেন, দুর্যোগের মধ্যে চারঘাট-বাঘার কোন মানুষ যেন কষ্টে না থাকে, সেই বিবেচনা থেকে সরকারের পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রীর নিজস্ব অর্থায়নে সবজি বিতরণ শুরু করেছেন। তিনি বলেন, চারঘাট বাঘার কিছু কৃষক করোনা সংকটে সবজির ন্যায্য মুল্য না পাওয়ার কথা বলায় প্রতিমন্ত্রী এলাকার সবজি এলাকায় বিতরণ করার সিদ্ধান্ত নেন।

এর আগে করোনা সংকট মোকাবেলায় পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পক্ষে বাঘায় ত্রাণ সামাগ্রী বিতারণ করেন প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, আড়ানী পৌর আ’লীগের সভাপতি শহিদুজ্জামান সাহেদ ও উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ফাতেমা মাসুদ লতা।

খবর কৃতজ্ঞতাঃ দৈনিক সানশাইন