চারঘাট-বাঘা মহাসড়ক মরনফাঁদ

চারঘাট বাঘা রাজশাহী

রাজশাহীর চারঘাট-বাঘা মহা সড়কের দুটি স্থানে রাস্তা দেবে গিয়ে সৃষ্টি হয়েছে বড় গর্তের। রাস্তায় চলতে গিয়ে ঘটছে অহরহ দুর্ঘটনা। গত এক সপ্তাহ ধরে এমন অবস্থা বিরাজ করলেও সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা রয়েছেন নির্বিকার।

জানা যায়, চারঘাট-বাঘা মহা সড়কের কাকরামারী ঘোষের মোড় ও পাকরামারী বাজার থেকে মাত্র ৫০০ গজ অদুরে দুটি স্থানে পাকা রাস্তা দেবে গিয়ে সৃষ্টি হয়েছে বড় গর্তের। ক্ষতিগ্রস্থ দুটি স্থান এখন মরন ফাদে পরিনত হয়েছে। ব্যস্ততম এ রাস্তা দিয়ে ঢাকাসহ দক্ষিনাঞ্চলে যাওয়া যানবাহন গুলো রাত বিরাতে চলতে গিয়ে অহরহ দুর্ঘটনা কবলে পড়ছে। আর এতে চরম ঝুকির মধ্যে পড়েছে রাস্তার ধারে বসবাসকারী লোকজন।

গত কয়েক দিন ধরে এভাবে রাস্তা পারাপার করতে গিয়ে মাল বোঝায় ট্রাকসহ ছোট ছোট যানবাহন প্রতিনিয়তই ঘটছে দুর্ঘটনা। এতে চরম ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে পথচারীরা। সংশ্লিষ্ট দপ্তরের উদাসিনতায় রাস্তাঘাটের এমন করুন অবস্থা বলে অভিযোগ করেছেন এলাকাবাসী।

কাকরামারী এলাকার মুদি ব্যবসায়ী মুজিবুর রহমান জানান, ঘোষের মোড়ের পাশে রাস্তার সাথে একটি পুকুরের ধারে একটি সরকারী গাছ কয়েকদিন আগে ভেঙ্গে পড়ে যায়। এরপর ওই স্থানে মাল বোঝায় একটি ট্রাক চলতে গিয়ে রাস্তাটি দেবে যায়। অফর দিকে একই অবস্থা সৃষ্টি হয়েছে কাকরামারী বাজার থেকে ৫শ গজ অদুরে আরো একটি স্থানে। এখন ওই দুটি স্থানই মরন ফাদে পরিনত হয়েছে।

মেরামতপুর এলাকার আবুল কালাম আজাদ সনি বলেন, ঘোষের মোড়ে গত রাতে একটি আউড় বোঝায় ট্রাক চলতে গিয়ে রাস্তার পাশে পড়ে যায়। এতে ট্রাক চালক ও হেলপার আহত হোন। পরে তাদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। দ্রুত রাস্তাটি মেরামত করা না হলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকা করছেন স্থানীয়রা।

এ বিষয়ে সড়ক ও জনপথ বিভাগের সাব ডিভিশন ইঞ্জিনিয়ার সানজিদা আফরিন জানান, আমরা জানতে পেয়েছি ওই দুটি স্থানে রাস্তা দেবে গেছে। দ্রুত সময়ের মধ্যেই রাস্তা মেরামত করে জনসাধারনের পথ চলার ব্যবস্থা করা হবে।

খবরঃ ডেইলি সানশাইন

4 thoughts on “চারঘাট-বাঘা মহাসড়ক মরনফাঁদ

Comments are closed.