জঙ্গিবাদের বিরুদ্ধে জেগে ওঠার আহবান

রাজশাহী

সংবিধান অনুযায়ী বাংলাদেশ একটি ধর্মনিরপেক্ষ দেশ। ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায় যে, আমাদের এই জনপদে যুগ যুগ ধরে হিন্দু-মুসলমান-বৌদ্ধ-খ্রিস্টান-আদিবাসী সম্প্রদায় শান্তিপূর্ণভাবে সহাবস্থান করে আসছে। কিন্তু ধর্মীয় মৌলবাদী ও জঙ্গিবাদী শক্তির অপতৎপরতা যেভাবে দেশে-দেশে ছড়িয়ে পড়ছে, তা সচেতন মানুষের কাছে অস্বস্তিকর। এমনি এক অবস্থায় আমরা সবাই যদি স্ব স্ব অবস্থান থেকে জেগে না উঠি, তবে এক অন্ধকারময় ভবিষ্যত সবার জন্য অপেক্ষা করছে।

মঙ্গলবার (১৪ জুন) সকাল ১০টায় রাজশাহীর মোহনপুর উপজেলার জাহানাবাদ ইউপি হলরুমে অনুষ্ঠিত এক গোলটেবিল বৈঠকে বক্তারা এ কথা বলেন। দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর আয়োজনে গোলটেবিল বৈঠকের বিষয় ছিল ‘সামাজিক সম্প্রীতি প্রতিষ্ঠায় আমাদের করণীয়’।

ব্রিটিশ কাউন্সিলের প্রডিজি ফিল্ড কোঅর্ডিনেটর সুব্রত কুমার পালের সঞ্চালনায় জাহানাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসলাম আলী সরদারের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন জাহানাবাদ ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এমাজ উদ্দিন খান, স্থানীয় সংস্থা শতফুল বাংলাদেশ এর নির্বাহী পরিচালক নাজিম উদ্দিন মোল্লা, প্যানেল চেয়ারম্যান মকসেদ আলী মোল্লা, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক খোন্দকার শামসুল ইসলাম, তেঘর মারিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক নাজিম আহম্মদ, মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল আলম প্রমুখ।

খবরঃ বাংলানিউজ