জাবিতে গণিত অলিম্পিয়াড ২০ নভেম্বর

ক্যাম্পাসের খবর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

‘গণিতের যত ভয় শুরু করলেই জয়’ এ স্লোগানকে প্রতিপাদ্য করে আগামী ২০ নভেম্বর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ক্লাব ২য় বারের মত আয়োজন করেছে গণিত অলিম্পিয়াড ২০১৫।

সংগঠনটির সভাপতি সাহাদাত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরও জানান, সায়েন্স ক্লাব ২য় বারের মতে ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির স্কুলের শিক্ষার্থীদের নিয়ে গণিত অলিম্পিয়াডের আয়োজন করেছে। এবারের গণিত অলিম্পিয়াডে সাভার অঞ্চলের ৫০টি স্কুলের প্রায় ১৬০০ শিক্ষার্থী অংশগ্রহণ করবে। ইতোমধ্যে সকল শিক্ষার্থীদের মাঝে পরীক্ষার প্রবেশপত্র সরবরাহ করা হয়েছে। ২০ নভেম্বর শুক্রবার সকাল দশটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্কুল অ্যান্ড কলেজে এ অলিম্পিয়াডের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং ৪ ডিসেম্বর, শুক্রবার উত্তীর্ণদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

উল্লেখ্য, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি সায়েন্স ক্লাব স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞানের জ্ঞানকে বিকশিত করা এবং বিজ্ঞানের প্রতি তাদের ভালবাসা সৃষ্টি করার লক্ষ্যে ২০১৪ সালে প্রথমবারের মত গণিত অলিম্পিয়াডের আয়োজন করেছিল। প্রথমবার প্রায় সাড়ে সাতশ’ শিক্ষার্থী গণিত অলিম্পিয়াডে অংশগ্রহণ করে।