জাবিতে ভর্তিচ্ছুদের মৌখিক পরীক্ষা শুরু ১৯ ডিসেম্বর

ক্যাম্পাসের খবর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা আগামী ১৯ ডিসেম্বর থেকে শুরু হয়ে চলবে ২১ ডিসেম্বর পর্যন্ত।

বিশ্ববিদ্যালয় সিনেট কক্ষে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে নিশ্চিত করেছেন ডেপুটি রেজিস্টার (শিক্ষা) মোহাম্মদ আলী।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম এর সভাপতিত্বে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে ৩৪টি বিভাগ ও ২টি ইনস্টিটিউটে মেধা তালিকায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ১৯, ২০ ও ২১ ডিসেম্বর।

তবে বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের অধীনে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ এবং চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা থাকায় তা চলবে ১৯-২৩ ডিসেম্বর পর্যন্ত।

মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাক্রম তালিকা প্রকাশ করা হবে ২৬ ও ২৭ ডিসেম্বর। মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের জানুয়ারির প্রথম সপ্তাহের মধ্যে ভর্তি করানো হবে।