জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে রবি’র ‘ইন্টারনেট ফর ইউ’

ক্যাম্পাসের খবর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় তথ্য প্রযুক্তি

ডিজিটাল জীবনধারায় ইন্টারনেটের ভূমিকা নিয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য ‘ইন্টারনেট ফর ইউ’ সেশনের আয়োজন করেছে মোবাইল অপারেটর রবি।

বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনসটিটিউটের বিজনেস ক্লাবের সহযোগিতায় অপারেটরটির কর্পোরেট দায়বদ্ধতার আওতায় সম্প্রতি আয়োজিত এই সেশনটিতে অংশগ্রহণ করেছেন শতাধিক শিক্ষার্থী ও শিক্ষকরা।

সোমবার (২৩ মে) রবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ইন্টারনেটের ক্রমবর্ধমান চাহিদার সাথে সাথে আজকাল সবাই ডিজিটাল জীবনধারা রপ্ত করতে ইন্টারনেট ব্যবহার করছেন। কিন্তু অনেকেই বিশেষ করে তরুণরা ইন্টারনেটের সঠিক ও কার্যকর ব্যবহার সম্পর্কে সচেতন না হওয়ায় এই পরিবর্তনের সুফল কাজে লাগাতে পারছেন না।

এ কারণে তরুণরা প্রযুক্তিভিত্তিক নেটওয়ার্কিং, লার্নিং ও আত্মোন্নয়নের মাধ্যমে নিজেকে আরো সমৃদ্ধ করার ক্ষেত্রে পিছিয়ে থাকছেন। তাই একটি দ্বায়িত্বশীল অপারেটর হিসাবে কার্পোরেট দায়বদ্ধতার আওতায় ‘ইন্টারনেট ফর ইউ’ নামে কার্যক্রম হাতে নিয়েছে রবি।

এর আগে বরিশালের অমৃত লাল দে কলেজ, বরিশাল বিশ্ববিদ্যালয়, ড্যাফোডিল বিশ্ববিদ্যাল, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়, সাউথ-ইস্ট বিশ্ববিদ্যালয়সহ রাজশাহী, রংপুর, খুলনা, সিলেট ও বরিশালের বিভাগীয় গণগ্রন্থাগারগুলাতে স্থাপিত রবি’র ইন্টারনেট কর্নারগুলোতেও এ সেশনের আয়োজন করা হয়।

খবরঃ বাংলানিউজ