জুনের মধ্যেই চারঘাট বাঘায় শতভাগ বিদ্যুৎ

চারঘাট বাঘা রাজশাহী

বাঘা ও চারঘাট: পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম এমপি বলেছেন, ২০১৭ সালের জুন মাসের মধ্যে বাঘা ও চারঘাট উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন করা হবে। এ জন্য তিনি উপজেলায় গ্রাহক সেবা নিশ্চিত করতে স্থানীয় পল্লী বিদ্যুৎ কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

শুক্রবার বেলা ১১টায় নাটোর পল্ল¬ী বিদ্যুৎ সমিতির-২ এর উদ্যোগে রাজশাহীর বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের ধন্দ-অমরপুর এলাকায় ২১১টি বাড়িতে তিনি নতুন বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন। উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিকেলে তিনি চারঘাটে ২৫২টি বাড়িতে নতুন বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন। উপজেলার ইউসুফপুরে অপর এক সুধী সমাবেশেও তিনি প্রধান অতিথির বক্তব্যে চারঘাট বাঘায় আগামী জুন মাসের মধ্যে শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করার ঘোষণা দেন।

বাউসা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী মাহাবের সভাপতিত্বে বাঘায় সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি মড়েল রাষ্ট্রে পরিনত করতে চান। এজন্য বিদেশিরা এখন সবধরনের উন্নয়ন খাতে বিনিয়োগে উৎসাহী হচ্ছেন। তিনি বলেন, বিদ্যুৎ নিতে কোন অতিরিক্ত টাকা লাগেনা। যদি কোন রাজনৈতিক নেতা বিদ্যুৎ নেয়ার জন্য কারো কাছ থেকে টাকা নেয় তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, নাটোর পল্ল¬ী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার নিতাই কুমার সরকার, বাঘা পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা আক্কাছ আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, আওয়ামী লীগ নেতা শহীদুজ্জামান শাহীদ, বাঘা পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুল কুদ্দুস সরকার, জেলা ছাত্রলীগের নেতা আনোয়ার হোসেন ও আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান।

এ ছাড়াও উপস্থিত ছিলেন বাউসা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম টগর, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, জমিবুর রহমান, চকরাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান আজিযুল আযম, রফিকুল ইসলাম, শফিকুর রহমান শফিক, মহিলা নেত্রী জয়জয়ন্তী সরকার মালতি, বিপাশা খাতুন প্রমুখ।

অন্যদিকে চারঘাটে পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, সদ্য অনুষ্ঠিত নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষতায় প্রমান করে বর্তমান সরকার পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায় না। আওয়ামী লীগ সরকার জনগণের সরকার। জনগণের পুর্ণ আস্থা ও বিশ্বাস রয়েছে বলেই নারায়নগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মেয়র বিপুল ভোটে জয়লাভ করেছেন। যারা পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসতে চায়, তারাই আজ দেশে গণতন্ত্র দেখতে পায় না।

তিনি বলেন, চারঘাট-বাঘা তথা সারাদেশে বিদ্যুতের জন্য জনগণকে হাহাকার করে দৌড়াতে হয়েছে। কিন্তু আজ বিদ্যুৎ বিভাগই জনগণকে মাইকিং করে ডাকছেন জনগণের ঘর আলোয় আলোকিত করতে। আগামী জুন মাসের মধ্যে চারঘাট-বাঘার একটি বাড়ীও আর অন্ধকারে থাকবে না। প্রতিটি বাড়ী প্রতিটি পাড়া, প্রতিটি মহল¬া বিদ্যুতের আলোয় আলোকিত হবে।

বর্তমান আওয়ামী লীগের প্রধান বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এদেশের খেটে খাওয়া মানুষের মুখে হাসি ফুটাতে অবিরাম ছুটে চলেছেন। দেশের উন্নয়ন আজ শহর থেকে গ্রামে পৌছেছে।
ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যায়কে সামনে রেখে রুপকল্প ২১ বাস্তবায়ন করতে বর্তমান সরকারকে আবারো ক্ষমতায় আনতে জনগণকে উদাত্ত আহ্বান জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

চারঘাটের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে ও ইউপি সদস্য এখলাচ উদ্দিন রিন্টুর তত্বাবধানে অনুষ্ঠিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সামাদ, আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম, নাটোর পল্ল¬ী বিদ্যুৎ সমিতি-২ এর জিএম নিতাই চন্দ্র, পৌর আওয়ামী লীগের সভাপতি সাজ্জাদ হোসেন, সাধারণ সম্পাদক একরামুল হক, চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিবারন চন্দ্র বর্মন, স্থানীয় বিদ্যুৎ অপিসের জোনাল ম্যানেজার আব্দুল কাদের প্রমুখ।
সবশেষে দেড় কোটি টাকা ব্যায়ে ওই এলাকার ৩৫২টি বাড়িতে নতুন বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন প্রধান অতিথি শাহরিয়ার আলম এমপি।

খবরঃ দৈনিক সানশাইন

1 thought on “জুনের মধ্যেই চারঘাট বাঘায় শতভাগ বিদ্যুৎ

  1. সত্যিই আমার আজ অনেক ভাগ্যবান যে আমাদের দেশে এখন আর বিদ্যুতের সমস্যা নাই , দুঃখের বিষয় হচ্ছে যে আমার গ্রামে আজ ১১ বছর যাবত বিদ্যুতের আলো জলছে , কিন্তুু আমরা কয়টি পরিবার আছি যা বিদ্যুতের আলোর মুখ তো দুরের কথা বিদ্যুৎ অফিসে গেলে বলে যে আপনাদের টা পাশ হয়ে আছে , আর আমাদের কথা হচ্ছে যে একথা আমরা কত দিন শুনতে হবে আমাদের লাইন পাশ হয়ে আছে প্লিজ প্লিজ প্লিজ স্যার আমাদের আর আশার বাণী না শুনিয়ে বাস্তবায়ন করে দেখাবেন এ আমাদের সরকারের কাছে আবেদন ……আমার ঠিকানা
    শ্রী পলাশ চন্দ্র মহন্ত
    পিতা শ্রী প্রভাত চন্দ্র মহন্ত
    গ্রাম করতোয়া পাড়া
    পোষ্ট মেরির হাট
    থানা পলাশ বাড়ী
    জেলা গাইবান্ধার
    মোবাইল নাম্বার
    01917774670
    01717471338.!

Comments are closed.