জয়পুরহাটে কালবৈশাখীর তাণ্ডব : আহত ৫০, ব্যাপক ক্ষয়ক্ষতি

জয়পুরহাট

মঙ্গলবার বিকেল ৫ টায় মাত্র ১ মিনিটের কাল বৈশাখী ঝড়ে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার দানেজপুর, বাগুয়ান ও নওদা এলাকার বসতবাড়ী, চালের গুদাম, শিক্ষা প্রতিষ্ঠান, দোকান ঘর, ছোটসহ শত বছরের রেন্টির গাছ মিলে হাজারও বিভিন্ন প্রকারের ফলজ গাছ ভেঁঙ্গে লক্ষ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
ঝড়ে গাছ ভেঙ্গে রাস্তার উপর পড়লে যানবাহন চলাচল বন্ধ হলে স্থানীয় লোকের সহায়তায় ফায়ার সাভিসের কর্মিরা তা দ্রুত সড়িয়ে ফেলে। অপর দিকে বৈদ্যুতিক লাইনেরও ক্ষতি হয় সেকারনে বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়। ঝড়ে গাছ ও ঘর-বাড়ী ভেঙ্গে প্রায় ৫০ জন গুরত্বর আহত হয়। তাদের উদ্ধার করে ঁপঁচবিবি উপজেলা হাসপাতাল ও জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে ভর্তি করা হয়।

পাঁচবিবির দানেজপুর কলেজ মাঠ এলাকায় ঝড়ে আহত হন গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার ভটভটি চালাক ইউসুফ আলীর ছেলে ইদ্রিস আলী (৪০) ও শাহীন (২৮), অজিমদ্দিনের ছেলে লেবু মিয়া (৩৯), বদিউজ্জামানের ছেলে আব্দুল খালেক (৩৫), দানেজপুরের আতোয়ারের স্ত্রী কান্দ্রি বেগম (৫০), মেয়ে আয়শা (৩২) ও নাগুড়গাছীর মৃত কসিম উদ্দীনের ছেলে নেজাম উদ্দীন (৬৫)।

এ ঘটনায় কয়েকজনকে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান উপজেলা চেয়ারম্যান প্রভাষক মোস্তাফিজুর রহমান।

খবর কৃতজ্ঞতাঃ Daily Sunshine