টানা বৃষ্টিতে দুর্ভোগে মানুষ

রাজশাহী

রাজশাহীতে গত দুই দিন যাবত চলছে বৃষ্টিপাত। কখনো জোরে, কখনো টিপটিপ। বৃষ্টির যেন বিরাম নেই। এই বৃষ্টিতে দুর্ভোগে পড়েছেন রাজশাহীবাসী। স্থবির হয়ে উঠেছে জনজীবন। এদিকে, আজ শনিবার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

রাজশাহী আবহাওয়া অফিস জানায়, বুধবার রাত থেকেই গুড়িগুড়ি বৃষ্টি শুরু হয়। এরপর বৃহস্পতিবার সারাটি দিনেও সূর্যের দেখা মেলেনি। এমন আবহাওয়া বিদ্যমান ছিল শুক্রবার সারাদিন। এতে দুর্ভোগে দিন পার করেছেন রাজশাহীবাসী।

বৃহস্পতিবার বৃষ্টিতে ভিজেই কর্মস্থলে যেতে দেখা গেছে সবাইকে। দৈনন্দিন অনেক কাজই সম্পন্ন করা সম্ভব হয়ে ওঠেনি। শুক্রবার ছুটির দিন হওয়ায় এমনিতেই রাস্তাঘাটে মানুষ ও যানবাহনের সংখ্যা কম থাকে। তার উপরে দিনভর এমন বৃষ্টিতে রাস্তায় মানুষের তেমন যাতায়াত লক্ষ্য করা যায় নি।
অনেকেই মনে করছেন, প্রকৃতিতে শীত নামাতেই এমন বৃষ্টি। কার্তিক শেষেই শুরু হবে শীতের আমেজ। প্রকৃতিতে শীতের আগমন ঘটবে এই বৃষ্টির মধ্য দিয়ে। অবশ্য এই বৃষ্টিতে অনেককেই গরম কাপড় পরতে দেখা গেছে।

বৃষ্টির কারনে রিকশা-অটোরিকশার ভাড়া বেড়ে যায়। পাঁচ টাকার ভাড়া ৭-১০ টাকা হয়ে যায়। অন্যদিকে, বৃষ্টিতে ভোগান্তির শিকার হয়েছেন নিম্নবিত্ত শ্রেণীর মানুষরা। বৃষ্টির প্রভাব পড়েছে তাদের কর্মজীবনে। রাস্তার ধারে, ফুটপাতে ব্যবসা করে যাদের জীবিকা চলে গত দুই দিন তাদের তেমন কোন উপার্জন হয়নি বলা চলে। রাজশাহীর নগরভবন মোড়ে প্রতিদিনই ঝালমুড়ি, ফুচকা, চটপটি, বার্গারসহ বিভিন্ন ভ্রাম্যমান খাবারের দোকান বসে। কিন্তু গত দুই দিন তাদেরকে দেখা যায় নি।

আবহাওয়া অফিসের পর্যবেক্ষক নজরুল ইসলাম জানান, উত্তর বঙ্গোপসাগরে লঘু চাপের কারণে এই সময়ে বৃষ্টি হচ্ছে। তবে এই সময়ে বৃষ্টি হওয়াটা খুব বেশি অস্বাভাবিক নয়। আরো দুই তিন দিন এ রকম হাল্কা বৃষ্টিপাত হতে পারে। তবে ভারী বর্ষণের কোন সম্ভাবনা নেই।

খবর কৃতজ্ঞতাঃ দৈনিক সানশাইন