ট্রেনের ছাদে ভ্রমণ করে জরিমানা গুনলেন ১৭০ সিল্কসিটিসহ তিন ট্রেনের যাত্রী

পাবনা রাজশাহী বিভাগ

রেলওয়ের তিনটি যাত্রীবাহী আন্তঃনগর ট্রেনের ছাদে বিনাটিকিটে ভ্রমণের দায়ে ১৭০ যাত্রীকে জরিমানা করেছেন পাকশী রেলওয়ে বিভাগীয় দফতরের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত ঈশ্বরদী-ঢাকা রেলরুটের বিভিন্ন রেলওয়ে স্টেশনে ব্লক চেকিংয়ে পাকশী রেলওয়ে নিরাপত্তা বাহিনী তাদের আটক করে।

পরে যাত্রীদের কাছ থেকে ৩৫ হাজার ৪০০ টাকা জরিমানাসহ ভাড়া আদায় করা হয়।

রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) আহসান উল্লাহ ভূঁইয়ার নেতৃত্বে একটি টিম অভিযান পরিচালনা করে।

এ সময় রেলওয়ে কর্মচারী ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন  জানান, রাজশাহী থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর ৭৫৪ নং সিল্কসিটি এক্সপ্রেস, ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী ৭০৫ নং আন্তঃনগর একতা এক্সপ্রেস ও ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী ৭৭১ নং আন্তঃনগর রংপুর এক্সপ্রেস ট্রেনের ছাদে বিনাটিকিটের যাত্রীদের অভিযান চালানো হয়।

এ সময় তাদের কাছ থেকে জরিমানাসহ ভাড়া আদায় করা হয়েছে।

বিনাটিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ১৭০ যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ ৩৫ হাজার ৪০০ টাকা ও জরিমানা বাবদ ১১ হাজার ৮০০ টাকা আদায় করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনোয়ার হোসেন, পাকশী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট রেজাউন-উর-রহমান, ট্রাফিক পরিদর্শক সাজেদুল ইসলাম বাবু, ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক আবদুল মাবুদ, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক গৌর সিং ও শফিকুল ইসলাম শফিক।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) আহসান উল্লাহ ভূঁইয়া জানান, টিকিট না কেটে ট্রেনে ভ্রমণ মানুষের সংখ্যা অনেকটা কমে গেছে। বিনাটিকিটে ট্রেনের ছাদে ভ্রমণ কিছু মানুষ এখনও রয়েছে। এমন অভিযান চললে তারা আর ট্রেনের ছাদে উঠবে না। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

খবর কৃতজ্ঞতাঃ যুগান্তর