ট্রেনের ভাড়া বাড়ছে সর্বোচ্চ ১২৫ টাকা

জাতীয় রাজশাহী

যাত্রী সেবার মান ঠিক রেখে রেলের ভাড়া বাড়ানোর সুপারিশ করেছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি। সেক্ষেত্রে ট্রেনের ভাড়া সর্বোচ্চ ১২৫ টাকা বৃদ্ধির প্রস্তাবে সম্মতি দিয়েছে কমিটি। এখন মন্ত্রণালয় থেকে টিকিটের মূল্য বৃদ্ধির প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়।

ট্রেনের সাধারণ শ্রেণির ভাড়া প্রতি টিকিটে ২০টাকা থেকে ২৫ টাকা এবং এসি সিটের ভাড়া বর্তমান ভাড়ার চেয়ে ৭৫ থেকে ১২৫ টাকা বৃদ্ধির প্রস্তাব করেছে মন্ত্রণালয়। সেই প্রস্তাবে সম্মতি দিয়েছে সংসদীয় কমিটি।

বৈঠক শেষে কমিটি সভাপতি  এবিএম ফজলে করিম চৌধুরী বলেন, ভাড়া বাড়ানোর প্রস্তাবে সমর্থন করা হয়েছে। তবে কোনো টিকিটে কত বাড়ছে এবিষয়ে কিছুই বলেননি তিনি।

মন্ত্রণালয়ের উত্থাপনের পরিপ্রেক্ষিতে বিভিন্ন গন্তব্যে ট্রেনের ভাড়া বৃদ্ধির পরামর্শ দেওয়া হয়। তবে যাত্রীসেবার মান ঠিক রেখে সাধারণ শ্রেণির ভাড়া যাতে বেশি বৃদ্ধি না পায় সেদিকে খেয়াল রাখার পরামর্শ দেওয়া হয়।

দেশের সব সরকারি ও বেসরকারি প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে জরুরি ভিত্তিতে রেল প্রকৌশল বিভাগ চালু করার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার এবং ভবিষ্যতে একটি পূর্ণাঙ্গ রেল বিশ্ববিদ্যালয় স্থাপনের সুপারিশ করা হয়।

ঢাকার বঙ্গবাজারের কাছে ফুলবাড়িয়া এলাকায় ২ দশমিক ৮৭ একর রেল ভূমিতে এবং চট্টগ্রামে স্টেশন সংলগ্ন নিউমার্কেটের কাছে ১ দশমিক ৩৫ একর ভূমিতে বহুতল বাণিজ্যিক আইকন ভবন নির্মাণের পরামর্শ দেওয়া হয়।

কমিটি সভাপতির সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটি সদস্য রেলপথ মন্ত্রী মুজিবুল হক, খালিদ মাহমুদ চৌধুরী, মুহাম্মদ মিজানুর রহমান, সিরাজুল ইসলাম মোল্লা এবং ইয়াসিন আলী অংশগ্রহণ করেন।

এছাড়া রেলপথ মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/456957.html

1 thought on “ট্রেনের ভাড়া বাড়ছে সর্বোচ্চ ১২৫ টাকা

Comments are closed.