ডিগ্রি পরীক্ষায় প্রক্সি, রাবিসহ বিভিন্ন কলেজের ১২ শিক্ষার্থী আটক

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহীর মোহনপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিন ডিগ্রী (পাশ) পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে রাজশাহী বিশ^বিদ্যালয়সহ বিভিন্ন সরকারি কলেজের ১২ শিক্ষার্থী আটক হয়েছে। মঙ্গলবার বিকেলে জেলার মোহনপুর ডিগ্রী কলেজ কেন্দ্র থেকে এসব ভুয়া পরীক্ষার্থীদের আটক করা হয়।

তারা ইংরেজী বিষয়ে কেশরহাট ডিগ্রী কলেজের শিক্ষার্থী সেজে পরীক্ষা দিচ্ছিল। পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত শিক্ষকরা জানান, মঙ্গলবার বিকেলে ইংরেজী পরীক্ষা চলাকালীন উপস্থিতির স্বাক্ষর নেয়ার সময় তাদের পিতার নাম ও স্বাক্ষরের সঙ্গে অমিল পাওয়া যায়। এতে তাদের সন্দেহ হলে চ্যালেঞ্জ করা হয়। তবে এসব ভুয়া পরীক্ষার্থীরা কোনো সদুত্তর দিতে পারেনি। পরে তাদের পুলিশে হাতে সোপর্দ করা হয়।

আটককৃতরা হলেন, সাব্বির হোসেন, মোস্তাফিজুর রহমান, মিঠু রহমান, আমিনুল ইসলাম, আরিফুল ইসলাম, সাইদুল ইসলাম, আব্দুস সালাম, মোতালেব হোসেন, জানাতুল ফেরদৈাস, আল আমিন, রুবেল আলী, এমরান আলী ও কাওসার হোসেন।

এরা রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী কলেজ ও রাজশাহী নিউ ডিগ্রী কলেজ শিক্ষার্থী বলে জানা গেছে। পরীক্ষা কেন্দ্রের সচিব ও মোহনপুর ডিগ্রী কলেজের উপধাক্ষ্য মকবুল হোসেন জানান, তারা অন্যের হয়ে পক্সি পরীক্ষা দিচ্ছিলো। তাদের পুলিশে সোপর্দ করা হয়েছে।

মোহনপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ বলেন, এ বিষয়ে মামলা হয় নি।

খবরঃ দৈনিক সানশাইন

5 thoughts on “ডিগ্রি পরীক্ষায় প্রক্সি, রাবিসহ বিভিন্ন কলেজের ১২ শিক্ষার্থী আটক

Comments are closed.