‘তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে এগিয়ে যেতে হবে’

তথ্য প্রযুক্তি রাজশাহী

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, তারুণ্যের অদম্য শক্তিকে কাজে লাগিয়ে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। কারণ, সৃষ্টিশীল কাজের মাধ্যমে বিজ্ঞান ও গবেষণা ক্ষেত্রকে তরুণরাই সমৃদ্ধ করে তুলতে পারেন।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণাগার রাজশাহী শাখা আয়োজিত বিজ্ঞান ও শিল্প-প্রযুক্তি মেলা পরিদর্শন শেষে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

মেলায় স্কুল, কলেজ ও বিজ্ঞান ক্লাবের ৫০টি দোকান অংশ নেয়।

ইয়াফেস ওসমান বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের প্রত্যয় নিয়ে সামনে এগিয়ে যাচ্ছে। আইটি খাতে আমরা অভূতপূর্ব সাফল্য অর্জন করেছি, আমাদের জীবনযাত্রা উন্নত হয়েছে। তবে আমাদের থেমে থাকলে চলবে না। ছেলে-মেয়ে উভয়কে সমান শক্তি দিয়ে দেশকে সামনের দিকে এগিয়ে নিতে কাজ করতে হবে।

এসময় শিশু কিশোর ও নবীনদের উদ্ভাবনী শক্তিকে উৎসাহিত করতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

বিসিএসআইআর এর পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মনসুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. হাবিবুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এর আগে, মন্ত্রী রাজশাহী পরমাণু চিকিৎসা কেন্দ্র পরিদর্শন করেন। কেন্দ্র পরিচালক ডা. কবীরুজ্জামান শাহ মন্ত্রীকে কেন্দ্রের বিভিন্ন অংশ ঘুরে দেখান ও অগ্রগতির বিষয়ে অবহিত করেন।

এসময় কেন্দ্রটির উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করতে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন স্থপতি ইয়াফেস ওসমান। পরে মন্ত্রী পাবনার উদ্দেশে রাজশাহী ত্যাগ করেন।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/457036.html