দু’জন সাংসদের উপস্থিতিতে জাবিতে রাজশাহী অঞ্চলের শিক্ষার্থীদের আয়োজন

ক্যাম্পাসের খবর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে রাজশাহী অঞ্চলের শিক্ষার্থীদের সংগঠন ‘রাজশাহী জেলা ছাত্রকল্যাণ সমিতি (RSWA)’ কর্তৃক সংগঠনটির ‘নবীনবরণ, বিদায় ও দায়িত্ব হস্তান্তর’ অনুষ্ঠান আয়োজন করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার রুমে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী- ৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এবং বিশেষ অতিথি ছিলেন একই অঞ্চলের রাজশাহী-৩ আসনের সাংসদ আয়েন উদ্দিন এমপি। ১৩ সেপ্টেম্বর ২৩০১৯ (শুক্রবার) সকালে আয়োজিত এ অনুষ্ঠানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান এবং প্রাক্তন শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ প্রায় ২৫০ জনের উপস্থিতি ছিলো।

এনা গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি শিক্ষার্থীদের তার জীবনভিত্তিক অনুপ্রেরণামূলক গল্প শোনানোর পাশাপাশি রাজশাহী অঞ্চলে গার্মেন্টস, পাওয়ার প্ল্যান্ট, পাঁচতারকা হোটেলসহ বিভিন্ন উদ্যোগের গল্প শোনান। রাজশাহী অঞ্চলের উন্নয়নের জন্য কাজ করে যাওয়ার পাশাপাশি শিক্ষার্থীদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

 

সাংসদ আয়েন উদ্দিন এমপি এমন ধরণের অনুষ্ঠান আয়োজন করার জন্য ধন্যবাদ জানান আয়োজকদের। রাজশাহী জেলা ছাত্রকল্যাণ সমিতিকে একটি মডেল সংগঠন হিসেবে গড়ে তোলার জন্য তিনি পাশে থাকার অভিপ্রায় ব্যক্ত করেন।

অনুষ্ঠানটির সভাপতিত্বে ছিলেন সংগঠনটির সভাপতি ওয়াদুদ হাসান মিঠু। আর সঞ্চালনার দায়িত্বে ছিলেন সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম টিটু। ২০১৯-২০ বছরে সংগঠনটির সভাপতি নির্বাচিত হয়েছেন নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৪৪ তম আবর্তনের শিক্ষার্থী মীর রাসেল আহমেদ এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪৫ তম আবর্তনের শির্ক্ষার্থী সৈয়দা সিরাজুম মনিরা।

গণিত বিভাগের অধ্যাপক সত্রাজিৎ সাহা, ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজাসহ সংগঠনটির সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকরা সংগঠনটির উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন। ভর্তিপরীক্ষার সময় স্টল তৈরির মাধ্যমে ভর্তি পরীক্ষার্থীদের সাহায্য, স্থানীয় শিক্ষার্থীদের মানোন্নয়ন, বার্ষিক বনভোজন ছাড়াও বিভিন্ন কর্মকাণ্ড আয়োজন করে থাকে এই সংগঠনটি।