দুর্গাপুরে অবৈধ ভাবে মজুদের অভিযোগে ১৬০ বস্তা সার জব্দ, ৮০ হাজার টাকা অর্থদন্ড

দুর্গাপুর রাজশাহী

দুর্গাপুর উপজেলার হরিরামপুর বাজারের একটি গোডাউনে অবৈধ ভাবে মজুদের অভিযোগে ১৬০ বস্তা বাংলা টিএসপি সার জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এ ঘটনায় আব্দুল হালিম নামের এক সার ডিলারের ৮০ হাজার টাকা অর্থদন্ড করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আক্তারুন্নাহার।

জানা গেছে, মঙ্গলবার বিকালের দিকে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুন্নাহার দাওকান্দি বিশ্ববিদ্যালয় কলেজে পরীক্ষা পরিদর্শন শেষে হরিরামপুর বাজার হয়ে ফিরছিলেন। এ সময় সেখানে এক ট্রাক সার দেখে তিনি খোঁজ খবর নিয়ে জানতে পারেন মেসার্স ওমর এ্যান্ড সন্স নামের একটি প্রতিষ্ঠানের নামে প্রতিষ্ঠানটির স্বতাধিকারী আব্দুল হালিম ভুয়া ভাউচারের মাধ্যমে এক ট্রাক সার (টিএসপি-বাংলা) অবৈধ ভাবে মজুদ করছেন।

পরে থানা পুলিশকে খবর দিয়ে সেখানে ভ্রাম্যমান আদালত বসিয়ে ট্রাকে থাকা ১৬০ বস্তা সার জব্দ করেন ভ্রাম্যমান আদালত। এছাড়া অবৈধ ভাবে সার মজুদের অভিযোগে দোকানের কোন বৈধ কাগজপত্র না থাকায় সার ব্যাবস্থাপনা আইনে ৫০ হাজার ও মেয়াদত্তীর্ণ কীটনাশক রাখার অভিযোগে আরো ৩০ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আক্তারুন্নাহার।
এ সময় উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা মেহেদুল ইসলাম ও দুর্গাপুর থানার পুলিশ উপস্থিত ছিলেন। পরে জব্দকৃত সার থানায় রাখা হয়। পরবর্তিতে সার গুলো নিলামের মাধ্যমে বিক্রি করা হবে বলে জানা গেছে।

মিজান মাহী
দুর্গাপুর, রাজশাহী