দুর্ঘটনা প্রতিরোধে বন্ধ রাখতে হবে রাজশাহী নগরীর প্রতিটি ব্যাটারি চালিত অটোরিকশার ডান পাশ

রাজশাহী

রাজশাহী নগরীর প্রতিটি ব্যাটারি চালিত অটোরিকশার ডান পাশ বন্ধ রাখার নির্দেশনা জারী করেছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। ব্যাটারি চালিত অটো চালক ও মালিকদের জন্য জারী করা নির্দেশনায় জানান হয়, আগামী সাত নভেম্বরের মধ্যে অবশ্যই ব্যাটারি চালিত অটোগুলোর ডার পাশ দুইটি বা তিনটি রড় দিয়ে বন্ধ করে দিতে হবে, যাতে করে কেও চাইলেও ডানদিক দিয়ে ওঠা-নামা করতে না পরে।

নির্দেশনা অমান্য করলে সাত তারিখের পর সংশ্লিষ্ট অটো চালক ও মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। সড়ক দুর্ঘটনা প্রতিরোধে এই নির্দেশনা জারী করা হয়েছে বলে জানিয়েছে আএমপি কর্তৃপক্ষ।

আরএমপির সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইফতে খায়ের আলম জানান, রাজশাহী মহানগর এলাকার ট্রাফিক ব্যবস্থাপনা আরো বেশী সুশৃঙ্খল ও সড়ক দূর্র্ঘটনা প্রতিরোধে আরএমপি’র পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার বিপিএম এর দিক নিদের্শনায় ট্রাফিক বিভাগের উদ্যোগে রাজশাহী মহানগর এলাকার সকল অটোরিক্সার ডান পাশ বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

অটোরিকশার ডান পাশ দিয়ে যাত্রী উঠা-নামা করতে গিয়ে সম্প্রতি বেশকিছু দূর্ঘটনা ঘটেছে। এ কারণে ডান পাশ দিয়ে যাত্রী উঠা-নামা বন্ধ হলে দূর্ঘটনা কমে আসবে। এ ব্যাপারে অটোরিক্সা চালক-মালিকগণকে সর্তক করতে ও প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করতে ট্রাফিক বিভাগের পক্ষ থেকে নগরীতে এ সংক্রান্ত লিফলেট বিতরণ ও মাইকিং অব্যাহত রয়েছে। আগামী ৭ নভেম্বরের মধ্যে অটোরিক্সার ডান পাশ বন্ধ না করা হলে আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হবে বলেও জানান আরএমপির এই কর্মকর্তা।

এদিকে নির্দেশানর পাবার পর থেকেই রাজশাহীর ব্যাটারিচালিত অটোকর্তৃপক্ষ আরএমপির নির্দেশনাকে স্বাগত জানিয়ে তাদের নজি নিজ অটোগুলোর ডান পাশ রড দিয়ে ঘিরে দিতে শুরু করেছে।

খবর কৃতজ্ঞতাঃ ডেইলি সানশাইন