দৃষ্টিনন্দন সড়কবাতিতে আলোকোজ্জ্বল রাজশাহী

রাজশাহী

প্রজাপতির মতো ডানা মেলে থাকা সড়কবাতিগুলোতে আলো জ্বলার অপেক্ষায় ছিলেন নগরবাসী। নগরবাসীর সেই অপেক্ষার প্রহর শেষ হয়েছে। রাজশাহী নগরীর বহরমপুর বিলসিমলা রেল ক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত চারলেন সড়কে বসানো সেই দৃষ্টিনন্দন আধুনিক সড়কবাতিতে আলো জ্বলেছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় নান্দনিক সড়কবাতিগুলোর উদ্বোধন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এর মাধ্যমে আলোকোজ্জ্বল হয় ৪ দশমিক ২ কিলোমিটার সড়ক ও আশপাশের এলাকা।

রাজশাহী সিটি করপোরেশন সূত্র জানায়, বিলসিমলা রেল ক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত ৪ দশমিক ২ কিলোমিটার সড়কটিতে ১৭৪টি খুঁটি বসানো হয়েছে। প্রতিটি খুঁটিতে বসানো হয়েছে দুটি করে বাতি। মোট ১৭৪টি খুঁটিতে বসানো হয়েছে ৩৪৮টি আধুনিক দৃষ্টিনন্দন সড়কবাতি।

রাজশাহী মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তার উন্নয়নে ১৭৩ কোটি টাকার প্রকল্পের আওতায় ২৬ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে বহরমপুর রেলক্রসিং থেকে কাশিয়াডাঙ্গা মোড় পর্যন্ত সড়কটি ৩০ ফুট থেকে ৮০ ফুটে উন্নীত করা হয়েছে। সড়কের দুই পাশে ১০ ফুট চওড়া ফুটপাত ও রাস্তার দক্ষিণ পাশে সাড়ে সাত ফুট ড্রেন করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের পানি ও বিদ্যুৎ স্থায়ী কমিটির সভাপতি ও ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তরিকুল আলম পল্টু, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান সুইট, উপ-সহকারী প্রকৌশলী আসাদুল ইসলাম সুমন ও তানভীর হাসান সজীব প্রমুখ।

সড়কটিতে বাইসাইকেল লেন নির্মাণ করা হয়েছে। নির্মাণ করা হয়েছে দৃষ্টিনন্দন আইল্যান্ড। সবুজায়নের জন্য আইল্যান্ডে ইতোমধ্যে বৃক্ষরোপণ করা হয়েছে।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪