দেশে কোয়ারেন্টিনে ১৫ হাজার জন

জাতীয়

দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৪ জন, মারা গেছেন দুইজন। পাশাপাশি সুস্থ হয়ে বাড়ি  ফিরেছেন তিনজন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ১৫ হাজার ১৭২ জন।

শনিবার (২১ মার্চ) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় সারাদেশে হোম কোয়ারেন্টিনে এসেছেন ৩ হাজার ৩৯৬ জন। হাসপাতাল ও অন্যান্য কোয়ারেন্টিনে আছেন ১১৫ জন। আর গত ২১ জানুয়ারি থেকে হোম কোয়ারান্টিনে ছিলেন ১৭ হাজার ৬৭৩ জন এবং কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ২ হাজার ৫০১ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ১৫ হাজার ১৭২ জন।

আইইডিসিআরের তথ্য উল্লেখ করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত সন্দেহে এ পর্যন্ত ৪৬৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষায় পজিটিভ এসেছে চারজনের।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ পর্যন্ত সর্বমোট ১৪৭ জন আইসোলেশনে ছিলেন। এদের মধ্যে ছাড়পত্র পেয়েছেন ১০৭ জন। গত ২৪ ঘন্টায় আইসোলেশনে আছেন ৪০ জন। আর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৫০ জন।

খবর কৃতজ্ঞতাঃ বাংলানিউজ