দেশে নৈরাজ্যকারীদের শাস্তি হবেই : বাঘায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাঘা রাজশাহী

পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম বলেছেন, ‘বিএনপি ও জামায়াত দেশে হরতাল-অবরোধের নামে বাসে আগুন দিয়েছে, পেট্রোল বোমা মেরে নির্মমভাবে মানুষ হত্যা করেছে। তাই যে কোনো মূল্যে নৈরাজ্যকারীদের শাস্তি হবেই।’ রাজশাহীর বাঘা উপজেলায় কালবৈশাখীর তাণ্ডবে ক্ষতিগ্রস্ত ৫০টি পরিবারের মাধ্যে শনিবার দুপুর সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্ত হাতে এসব নৈরাজ্য প্রতিহত করতে দৃঢ় প্রত্যয়ী। নির্বাচনের পর থেকে হরতাল-অবরোধের নামে বিএনপি জামায়াত যেভাবে জ্বালাও-পোড়াও এবং বোমাবাজী করে নৈরাজ্য সৃষ্টি করছে, তাদের বিচার অনিবার্য।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী বাঘা-চারঘাটসহ দেশব্যাপী সরকারের যেসব উন্নয়ন কর্মকাণ্ড হয়েছে তা তুলে ধরেন। কৃষি, শিক্ষা, শিল্প, যোগাযোগ, স্বাস্থ্য ও বাসস্থানসহ বিভিন্ন সেক্টরে সরকার যে উন্নয়ন করেছে তার ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য তিনি সরকারকে সহযোগিতার আহবান জানান।

রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে ক্ষতিগ্রস্তদের মধ্যে এক বান্ডিল করে ঢেউটিন ও নগদ তিন হাজার টাকা করে দেন। এছাড়া নির্বাচনী সহিংসতায় ক্ষতিগ্রস্ত ২২টি পরিবারের প্রত্যেককে ২০ হাজার টাকার চেক বিতরণ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বাদল চন্দ্র হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবলু, আজিজুল আলম, সিরাজুল ইসলাম মন্টু, প্রভাষক নসিম উদ্দিন, যুবলীগ নেতা কামরুজ্জামান নিপন, মাহিলা আওয়ামীলীগ নেত্রী জয় জয়ন্তী সরকার মালতিসহ উপজেলা, পৌর ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে সকালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সভাপতিত্বে শাহদৌলা ডিগ্রি কলেজ মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। বিকেলে উপজেলার আড়ানী পৌরসভা ও ইউনিয়ন যুবলীগের ইফতার মাহফিল ও যোগদান অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রধান অতিথি রয়েছেন।

বাঘা পৌর যুবলীগ সভাপতি কামরুল হাসান জানান, আড়ানী পৌরসভা ও ইউনিয়ন যুবলীগের ইফতার মাহফিলে বিএনপি থেকে দুই শতাধিক নেতাকর্মী আওয়ামী লীগে যোগদান করবেন।

সানশাইন