ধর্মভিত্তিক রাজনীতি বন্ধের দাবিতে রাবিতে বিক্ষোভ মিছিল

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিভাগ রাজশাহী বিশ্ববিদ্যালয়

ব্লগার হত্যার বিচার এবং ধর্মভিত্তিক রাজনীতি বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রগতিশীল ছাত্রজোট। আজ সোমবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ে তারা এ কর্মসূচি পালন করে।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় টুকিটাকি চত্বরে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, সারা দেশে নির্বিচারে লেখক ও ব্লগার হত্যা হচ্ছে যার কোনো সুষ্ঠু বিচার হচ্ছে না। এই বিচারহীনতার সংস্কৃতির ফলে রাষ্ট্রীয় মদদে রক্ষা পেয়ে যাচ্ছে হত্যাকারীরা। এ ছাড়া বক্তারা অবিলম্বে লেখক, প্রকাশক ও মুক্তমনা ব্লগার হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করাসহ ধর্মভিত্তিক রাজনীতি আইন করে নিষিদ্ধ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সহসভাপতি তাশনুভা তাহরিন অন্তরার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন রাবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি মিনহাজুল আবেদিন, শাখা ছাত্র ফ্রন্টের সভাপতি আলমগীর হোসেন সুজন, শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক তমাশ্রী দাস এবং শাখা বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দীলিপ রায়।

এনটিভি-www.ntvbd.com/education/30589/ধর্মভিত্তিক-রাজনীতি-বন্ধের-দাবিতে-রাবিতে-বিক্ষোভ-মিছিল