নগরীতে বিদ্যুৎস্পৃষ্টে হয়ে পাইলিং শ্রমিক নিহত

রাজশাহী

রাজশাহীতে বিদ্যুৎস্পৃষ্টে এক পাইলিং শ্রমিক নিহত হয়েছেন। এ সময় আহত হন আরো এক শ্রমিক। তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার বেলা ৩টার দিকে নগরের বোয়ালিয়া থানার টিকাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। তারা সেখানে ভবন নির্মাণের পাইলিং এর কাজ করছিলেন বলে পুলিশ জানিয়েছে।

নিহতের নাম গোলাপ আলী (২৩)। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দাদন চক গ্রামে। আহত শ্রমিক ওয়াসিম আলীর বাড়িও একই গ্রামে। তাকে হাসপাতালের ১৬ নং ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ এসআই রফিকুল ইসলাম রফিক জানান, সাড়ে ৩টার দিকে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে আহত দুই শ্রমিককে হাসপাতালে নেয়া হয়। তাদের ভর্তি করে ১৬ নং ওয়ার্ডে পাঠানো হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক গোলাপকে মৃত ঘোষণা করেন। আর ওয়াসিমকে চিকিৎসা দেয়া হচ্ছে। হাসপাতালে পৌঁছার আগেই গোলাপ মারা যান বলে জানান এসআই রফিক।

স্থানীয় সূত্র জানায়, টিকাপাড়া ক্যামিকো কারখানার পাশে কয়েকজন মিলে একটি জমি কিনে। সেখানে বাড়ি কারার জন্য সুজন কনট্রাকশন পাইলিং এর কাজ করছিল। এ কাজ দেখা শোনার দায়িত্বে রয়েছেন জমির একজন মালিক রহুল আমিন।

স্থানীয়রা জানান, বৃষ্টির কারণে শ্রমিকরা পাইলিং কাজ বন্ধ রাখতে বলেন। কিন্তু মালিক পক্ষ জোর করে সেখানে শ্রমিকদের দিয়ে কাজ করান। বৃষ্টির কারণে সেখানে বিদ্যুত্বায়িত হয়ে যায়।

বোয়ালিয়া থানার ওসি আমান উল্লাহ জানান, ঘটনার খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়। কি কারণে সেখানে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিক নিহত হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

খবর কৃতজ্ঞতাঃ ডেইলি সানশাইন