নজরদিন: হাসপাতালের গেটেই হাঁটু পানি

চারঘাট রাজশাহী

রাজশাহীর চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রবেশদারে প্রায় হাঁটু সমান পানি। অল্প বৃষ্টিপাতেই এমন বেহাল দশা। গুরুত্বপূর্ণ একটি জায়গার রাস্তা জলমগ্ন থাকায় রোগি ও স্বাজনদের ভোগান্তির শেষ থাকে না। দীর্ঘদিন ধরে এ অবস্থা চলে আসলেও নজনেই কর্তৃপক্ষের। বিষয়টি নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয়রা জানান, আশেপাশের ভূমি থেকে চারঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রবেশদার অনেক নিচু। সে কারণে একটু বৃষ্টি নামলে সেখানে জমে যায় হাঁটু পানি। অপর দিকে পানি নিস্কাশনের ড্রেনেজ ব্যবস্থা থাকলেও দীর্ঘদিন ধরে ড্রেনেজ ব্যবস্থার সংস্কারের অভাবেই এখানে দিনের পর দিন পানি জমে থাকে।

জরুরি ভিত্তিতে রোগি নিয়ে হাসপাতালে ছুটে আসলেও বেকায়দায় পড়তে হয় হাসপাতাল গেটেই। রোববার রাতে ভারি বৃষ্টির পর থেকে হাসপাতাল গেটে জমে রয়েছে পানি। এতে হাসপাতালে চিকিৎসা নিতে আসাদের পড়তে হয় চরম দুর্ভোগে। সোমবার সকালে হাসপাতালে গেটে গিয়ে দেখা যায় সেখানে জমে রয়েছে হাটু পানি। শুধু হাসপাতাল গেটেই এমন অবস্থা নয়, গোটা হাসপাতাল জুড়েই রয়েছে থৈই থৈই পানি।

হাসপাতাল গেটের বাসিন্দা আব্দুল মান্নান মানু বলেন, দীর্ঘদিন ধরে পানি নিস্কাশনের ড্রেনের সংস্কার না করায় হাসপাতালে গেটে এমন অবস্থা দীর্ঘীদন ধরেই চলে আসছে। রোগি নিয়ে হাসপাতালে জরুরি ভিত্তিতে রোগির স্বজনরা আসলেও বেকায়দায় পড়তে হয় তাদের।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স্রের প্রধান ডা: হাবিবুর রহমান জানান, ইতিমধ্যে পৌর প্রকৌশলীর সাথে কথা হয়েছে তারা দ্রুত সময়ের মধ্যে পানি নিস্কাশনের ব্যবস্থা করে দেবেন বলে আশস্ত করেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে পৌর মেয়রকে জিজ্ঞাসা করা হয়েছিল। সেখানকার ড্রেনেজ ব্যবস্থা সঠিক না হওয়ায় এ অবস্থা সৃষ্টি হয়েছে। তবে দ্রুত সময়ের মধ্যে ড্রেনেজ ব্যবস্থা সঠিক করে পানি নিস্কাশনের ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

খবরঃ ডেইলি সানশাইন

3 thoughts on “নজরদিন: হাসপাতালের গেটেই হাঁটু পানি

Comments are closed.