নাটোরের সিবলুর মালয়েশিয়ান বিশ্ববিদ্যালয়ে প্রতিনিধিত্ব অর্জন

নাটোর রাজশাহী বিভাগ

মালয়েশিয়ার উতারা ইউনিভারসিটি মালয়েশিয়া(UUM) -তে আন্তর্জাতিক ছাত্র পরিষদের সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশের সিবলু আহমেদ শাওন। ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে পরিষদের সভাপতি নির্বাচিত হয়েছেন সামার হুয়াং(চীন) এবং সাধারণ সম্পাদক পদে দানিশ সুলম্যান(ভারত)।বিশ্ববিদ্যালয়টিতে দেশি-বিদেশী মিলিয়ে ২৪০০০ শিক্ষার্থী অধ্যয়নরত আছেন।

বাংলাদেশী শিক্ষার্থী সিবলু আহমেদ শাওনের বাড়ি নাটোরের বড়াইগ্রাম উপজেলায়। সেখানকার সেন্ট যোসেফ উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও রাজশাহী সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করেন তিনি।এর পরপরই উচ্চ শিক্ষার জন্য পাড়ি জমান মালয়েশিয়ার উতারা বিশ্ববিদ্যালয়ে। সেখানে তিনি ইনফরমেশন টেকনোলজি বিষয় নিয়ে স্নাতক করছেন। তার পড়াশোনা ও নতুন প্রাপ্ত দায়িত্ব প্রসঙ্গে জিজ্ঞাসা করলে তিনি বলেন, “সবসময় নিজের পাশাপাশি সকলকে নিয়ে কাজ করতে ভালোলাগে।সেই চিন্তা থেকেই ছাত্র পরিষদের নির্বাচনে অংশগ্রহণ করি। যাতে করে সবার চাওয়া ও প্রত্যাশা পূরণের বাহক ও শক্ত কন্ঠ হয়ে উঠতে পারি। আমার ক্যাম্পাসের সকল শিক্ষার্থীরা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করায় আমি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সকলের হয়ে নিজের সর্বোচ্চটা দিয়ে কাজ করার চেষ্টা করবো।” দেশে ফিরে আইটি সেক্টরে কাজ করতে চাই বলে প্রত্যয় ব্যক্ত করেন সিবলু।

উল্লেখ্য,গত ৩ অক্টোবর ২০১৭ উতারা বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক ছাত্র পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়।সেখানে সিবলু আহমেদ শাওন সহ-সভাপতি পদে জয়লাভ করেন।