নাটোরে বখাটেদের উৎপাতে নিরাপত্তাহীনতায় পরীক্ষার্থীরা

নাটোর রাজশাহী বিভাগ

নাটোরের সিংড়ায় অন্তত সাতটি পয়েন্টে বখাটেদের উৎপাতে জেএসসি পরীক্ষার্থীসহ স্কুল ও কলেজ পড়–য়া মেয়েরা অতিষ্ঠ। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দল বেধে অথবা মোটর সাইকেলে চড়ে বখাটেরা মেয়েদের উত্ত্যক্ত করছে। বিশেষ করে গ্রাম-গঞ্জ থেকে আসা জেএসসি পরীক্ষার্থীরা এই উত্ত্যক্তে শিকার হচ্ছে। আর অধিকাংশ বখাটেরা ইয়াবা ও হেরোইনে আসক্ত।

এবিষয়ে গত ৩১ অক্টোবর বখাটেদের হাত থেকে জেএসসি পরীক্ষার্থীসহ শিক্ষার্থী নিরাপত্তা চেয়ে সিংড়া থানায় একটি লিখিত আবেদন করেছেন সিংড়া দমদমা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ও কেন্দ্র সচিব বিলকিস আকতার বানু। এছাড়া সিংড়া উপজেলা নির্বাহী অফিসার ও মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবরও অনুলিপি প্রেরণ করা হয়েছে। সিংড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, চলনবিল অধ্যুষিত জেলার বৃহৎ উপজেলা সিংড়া। সম্প্রতি জেএসসি পরীক্ষাকে কেন্দ্র করে উপজেলার দূর্গম এলাকায় প্রায় ৪হাজার শিক্ষার্থী পৌর শহরের ২টি মূল কেন্দ্রের আওতায় ৫টি ভেনুতে অংশ গ্রহণ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, প্রতিনিয়তই বখাটেদের উৎপাতে মেয়েরা স্কুল-কলেজে যেতে পারছে না। বিশেষ করে গ্রাম-গঞ্জ থেকে আসা জেএসসি পরীক্ষার্থীরা এই উত্তক্তের শিকার হচ্ছে। অপরিচিত বখাটেরা রাস্তার মোড়ে ও পরীক্ষা কেন্দ্রের সামনে দাড়িয়ে কখনও প্রেমের প্রস্তাব আবার কখনও বিয়ের প্রস্তাবসহ মেয়েদের নাম -ঠিকানা জানতে চাইছে। এতে নিরাপত্তাহীনতার ভুগছে পরীক্ষার্থীরা। সর্ব শেষ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় সিংড়া বিয়াম ল্যাবরেটরী স্কুল পরীক্ষা কেন্দ্রের সামনে উপজেলার ভাগনাগরকান্দি গ্রাম থেকে আসা এক পরীক্ষার্থীনির সামনে দাড়িয়ে বিয়েরপ্রস্তাব দেয় এক বখাটে যুবক। এসময় দুই শিক্ষক এগিয়ে এলে ওই শিক্ষকদেরকে হুমকি দিয়ে স্থান ত্যাগ করে ওই বখাটে যুবক। পরে ওই শিক্ষার্থী কান্নায় ভেঙে পড়ে।

সিংড়া দমদমা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ও কেন্দ্র সচিব বিলকিস আকতার বানু জানান, বিষয়টি তিনি মুঠোফোনে থানায় অবগত করেছেন। এছাড়াও ইতিপূর্বে জেএসসি পরীক্ষার্থীসহ শিক্ষার্থী নিরাপত্তা চেয়ে একটি লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানান তিনি।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, ইতিমধ্যে পুলিশি টহল জোড়দার করা হয়েছে। অভিযুক্ত বখাটেদের সনাক্ত করে আটকের চেষ্টা করা হচ্ছে। এবিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট রাজ্জাকুল ইসলাম বলেন, সামনে পরীক্ষায় আর কোন শিক্ষার্থী যেন বখাটেদের হাতে উত্ত্যক্তের শিকার না হন সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।

খবরঃ ডেইলি সানশাইন

3 thoughts on “নাটোরে বখাটেদের উৎপাতে নিরাপত্তাহীনতায় পরীক্ষার্থীরা

Comments are closed.