নাটোরে বাউয়েট ক্যাম্পাসে নবাগত ছাত্র-ছাত্রীদের নবীনবরণ

ক্যাম্পাসের খবর নাটোর

নাটোরের বাগাতিপাড়ায় বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে সোমবার সকালে স্কাইলাই হলে ফল সিমেস্টারে ভর্তিকৃত নবাগত ছাত্র-ছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল।প্রধান অতিথি তার বক্তব্যে বলেন এই প্রতিষ্ঠান শুধুই জ্ঞানার্জনের জন্য না, এটা মানবিক গুনাবলী তৈরির প্রতিষ্ঠান। আমাদের বর্তমান সামাজিক প্রেক্ষাপটে তোমাদেরকে চারিত্রিক, মানসিক ও মানবিক গুনাবলী অর্জন করতে হবে। কারণ তোমরাই জাতির ভবিষ্যত। তোমাদের মাধ্যমেই দেশ আরো এগিয়ে যাবে।’

অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, অতিরিক্ত রেজিস্ট্রার, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, অভিভাবক, অনুজ ও নবাগত শিক্ষার্থীবৃন্দ। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন পদার্থবিদ্যা বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ড. মোঃ সাজ্জাদ হোসেন। অনুষ্ঠানে নবাগত অনুজ ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেয় অগ্রজ ছাত্র-ছাত্রীরা।

অনুষ্ঠানের শেষে ছাত্র-ছাত্রীদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান-শ্রেণিকক্ষ, ল্যাবরেটরি, লাইব্রেরি ঘুরিয়ে দেখানো হয় এবং সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীদের সাথে পরিচয় করিয়ে দেয়া হয়। উল্লেখ্য, নবাগত ছাত্র-ছাত্রীদের জন্য প্রথম তিন সপ্তাহ সম্পূর্ণ বিনাখরচে ফাউন্ডেশন কোর্সসমূহ পরিচালিত হবে।