নাটোরে সাবেক এমপিসহ আটক ৪

নাটোর রাজশাহী বিভাগ

নাটোর জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি ও নাটোর-৩ (সিংড়া) আসনের সাবেক এমপি অধ্যাপক কাজী গোলাম মোর্শেদ ও তিন জামায়াত কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আটক করেছে।

শুক্রবার রাত একটার দিকে শহরের আলাইপুরের কাজী আব্দুল মজিদ সড়কের নিজ বাস ভবন থেকে অধ্যাপক কাজী গোলাম মোর্শেদকে আটক করে পুলিশ নাটোর থানায় নিয়ে যায়। শনিবার দুপুর একটায় এই রিপোর্ট লেখার সময় পর্যন্ত তাকে নাটোর থানায় আটক রাখতে দেখা গেছে।

কাজী গোলাম মোর্শেদ জানান, তার বিরুদ্ধে তিনটি মিথ্যা মামলা থাকলেও তিনি সেসব মামলায় জামিনে রয়েছেন। তবে পুলিশের একাধিক সূত্র জানিয়েছে ৫৪ ধারায় আটক দেখিয়ে তাকে দুপুরের পর আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে। এদিকে দুপুরে নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজের সাবেক জিএস জামায়াত নেতা শামসুল ইসলাম কল্লোলকে তার নাটোর শহরের কাঠালবাড়িয়া মহল্লার বাসা থেকে এবং বড়াইগ্রামে আমজাদ হোসেন ও রুহুল আমিন নামে অপর দুই জামায়াত কর্মীকে আটক করেছে পুলিশ।

আজ দুপুরের দিকে সিংড়া পৌরসভার মেয়র ও মিউনিসিপ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ (ম্যাব) মহাসচিব অধ্যাপক শামীম আল রাজিকে আটক করতে তার বাসায় অভিযান চালায় পুলিশ। এ সময় তিনি বাসায় ছিলেন না। পৌরসভা নির্বাচনকে সামনে রেখে এই ধরনের আটক ও অভিযানের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, নাটোর জেলা বিএনপির সভাপতি সাবেক মন্ত্রী এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও সাধারন সম্পাদক মোঃ আমিনুল হক।

নাটোরের পুলিশ সুপার শ্যামল কুমার মুখার্জী বলেছেন, জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তাকে আটক করেছে।