নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

নাটোর রাজশাহী বিভাগ

নাটোরের নলডাঙ্গায় স্ত্রী উম্মে বেগম (৩৬) কে হত্যার দায়ে স্বামী সামছুল শেখ (৪০) কে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। এছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম এই আদেশ দেন। দন্ডপ্রাপ্ত সামছুল শেখ নলডাঙ্গা উপজেলার বাশিলা কাতারি বাজার গ্রামের শাহাদত হোসেনের ছেলে।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সিরাজুল ইসলাম জানান, নলডাঙ্গা উপজেলার উত্তরবাশিলা গ্রামের মৃত তমিজ উদ্দিনের মেয়েকে বিয়ে করেন একই এলাকার শাহাদত হোসেনের ছেলে সামছুল ইসলাম।

শামছুল ইসলাম মাদকাসক্ত থাকায় নেশার টাকার জন্য মাঝে মধ্যে স্ত্রীকে মারপিট করে। ২০১৫সালের ২৬আগষ্ট রাতে নেশার টাকার জন্য স্ত্রী উম্মে বেগমকে বেধড়ক মারিপট করে মুখে বিষাক্ত গ্যাস ট্যাবলেট ঢুকিয়ে দেয়া হয়।

পরে স্থানীয়রা উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নিয়ে আসার পথে উম্মে বেগমের মৃত্যু হয়। এই ঘটনায় উম্মে বেগমের ভাই ওসমান শেখ বাদী হয়ে নলডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে মামলার স্বাক্ষ্য প্রমান শেষে সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম আসামী সামছুল শেখকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। এছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো একবছরের কারাদন্ডের আদেশ দেন।

খবরঃ ডেইলি সানশাইন