নিউমার্কেটের ভিতরেই ঝোপঝাড়

রাজশাহী

কর্তৃপক্ষের উদাসীনতা ও অযন্তে প্রায় দুই যুগ ধরে রাজশাহী নিউ মার্কেটের ফুলের বাগানটি এখন ঝোপঝাড় ও জঙ্গলে পরিণত হয়েছে। এতে একদিকে এখানে বেড়েছে মশার উপদ্রোপ অন্যদিকে মার্কেটের দোকানগুলো বন্ধ হবার সাথে সাথে বসে মাদকের আড্ডা। বারবার কতৃপক্ষকে জানানো হলেও কোন পদক্ষেপ নেয়া হয়নি বলে অভিযোগ মার্কেটের ব্যবসায়ীদের।

তারা অভিযোগ করছেন, দীর্ঘদিন বাগানটি সংস্কার ও যন্ত্রের অভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে নিউজ মার্কেটের দেয়াল ও সৌন্দর্য বর্ধকের জন্য পানি সংরক্ষনের হাউজটি। সেখানে বর্তমানে অধৈভাবে চাষ হচ্ছে মাগুর মাছ।

নিউমার্কেট ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে জানান হয়, দীর্ঘ দিন ধরে নিউমার্কেটের এক মাত্র বাগান ও উন্মুক্ত স্থানটির এমন অযন্তের কারণে ক্রেতারা অনেকেই এর আশপাশের দোকান গুলোতে আসছেন না। এর পাশাপাশি নিউমার্কেটে পর্যাপ্ত গাড়ি পার্কিং, নারীদের জন্য নিদৃষ্ট টয়লেট ও বিনোদনের কোন স্থান না থাকায় ক্রেতারা নিউমার্কেট থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন।

এ নিয়ে রাজশাহী সিটি করপোরেশনের অর্থ ও স্থায়ী কমিটির সদস্য ও ২২ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন বলেন, নিউমার্কেটের আয় বৃদ্ধির জন্য সিটি করপোরেশনের পরিকল্পনা কমিটিতে এর উন্নয়নের বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য আলোচনা করা হবে। একই সাথে অন্যান্য মার্কেটগুলোর সাথে প্রতিযোগীতা মূলক করে তুলতে এখানে নারী-পুরুষ উভয় ক্রেতার জন্য আধুনিক শৌচাগার, বিনোদনের জন্য প্রাকৃতিক পরিবেশ ও আধুনিক সিনেপ্লেক্স করার পরিকল্পনা রয়েছে। এছাড়াও নিউ মার্কেটের ভিতরের ঝোপঝাড় পরিস্কার করার উদ্যোগ নেয়া হবে বলেও জানান তিনি।

খবর কৃতজ্ঞতাঃ Daily Sunshine