নিজামীর মৃত্যুদণ্ড বহালে রাজশাহীতে মিষ্টি বিতরণ

রাজশাহী

রিভিউ আবেদন খারিজ করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড বহাল রাখায় রাজশাহীতে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করেছে মহানগর আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (০৫ মে) দুপুরে সাড়ে ১২টার দিকে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়।

মিছিলটি শহরের কুমারপাড়া আওয়ামী লীগ কার্যলয় থেকে বের হয়ে নগরীর সাহেব বাজার পয়েন্টসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট প্রদক্ষিণ করে। পরে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে সংক্ষিপ্ত পথসভা অনুষ্ঠিত হয়।

এ সময় যুদ্ধাপরাধী নিজামীর ফাঁসি দ্রুত কার্যকর করার দাবি জানান তারা।

এতে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার ও মহানগর যুবলীগ সভাপতি রমজান আলীসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এ দিকে, রায় ঘোষণার পর মহানগরীর সাগরপাড়া এলাকায় ছাত্র শিবিরের নেতাকর্মীরা ঝটিকা মিছিল বের করেন।

তারা মিছিল নিয়ে মহানগরীর দোশর মণ্ডল মোড়ের দিকে চলে যায়। খবর পেয়ে বোয়ালিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে সন্দহভাজন তিনজনকে আটক করে থানায় নিয়ে যায়।

রাজশাহীর বোয়ালিয়া থানার উপপরিদর্শক (এসআই) শিউলি খাতুন জানান, আটকৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তারা শিবিরকর্মী না হলে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হবে।

বৃহস্পতিবার মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডাপ্রাপ্ত জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর আপিলের রায়ের বিরুদ্ধে করা পুনর্বিবেচনা (রিভিউ) আবেদন খারিজ করে দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের বেঞ্চ এ রায় দেন। বেঞ্চের অপর তিন সদস্য হলেন বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

খবরঃ বাংলানিউজ

2 thoughts on “নিজামীর মৃত্যুদণ্ড বহালে রাজশাহীতে মিষ্টি বিতরণ

Comments are closed.