পঙ্গু হতে চলেছেন রাবি শিক্ষার্থী ইসমাঈল

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

অর্থের অভাবে দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী ইসমাঈল হোসেনের চিকিৎসা বন্ধ হয়ে গেছে।

চিকিৎসকরা জানিয়েছেন, দ্রুত চিকিৎসা করাতে না পারলে স্থায়ীভাবে পঙ্গু হয়ে যাবেন তিনি।

ইসমাঈল বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। ইসমাঈলের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোলের ঝিকড়া গ্রামে। ভ্যান চালক বাবার তিন সন্তানের মধ্যে ইসমাঈল বড়। তিনি দূরারোগ্য ব্যাধি পার্থেস ডিজিজে আক্রান্ত।

ইসমাঈলের কোমরের ডান দিকে হিপ জয়েন্টের বল ভেঙে গেছে। চিকিৎসা করাতে আনুমানিক পাঁচ লাখ টাকা প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসকরা। যা তার দরিদ্র বাবার পক্ষে যোগাড় করা সম্ভব নয়।

ইসমাঈল হোসেন বলেন, আমি ছোটোবেলা থেকেই খুঁড়িয়ে খুঁড়িয়ে হাটতাম। আমাকে সবাই প্রতিবন্ধী ভাবত। কয়েক বছর চিকিৎসা করালেও টাকার অভাবে তা আর এগোয়নি। এখন এ রোগ আমার শরীরে প্রকট আকার ধারণ করেছে। কিন্তু আমার বাবার পক্ষে চিকিৎসা ব্যয় বহন করা একেবারে অসম্ভব।

এ ব্যাপারে কথা বলতে চাইলে ইসমাঈলের বাবা সোহরাব হোসেন কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন, খুব ইচ্ছা ছিল ছেলেকে পড়াশোনা করিয়ে মানুষের মত মানুষ করে গড়ে তুলব। ছেলেটা অসুস্থ হয়ে পড়ায় ভেবে পাচ্ছি না কীভাবে তার চিকিৎসা করাব। ডাক্তাররা বলেছেন চিকিৎসা না করাতে পারলে ছেলেটা সারাজীবনের জন্য পঙ্গু হয়ে যাবে। আমার বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছেলেটার মুখের দিকে তাকানো যায় না। ওর দিকে তাকালে বুকটা ফেটে যায়।

ছেলেকে সুস্থ করে তুলতে সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়েছেন তিনি। ইসমাঈলের জন্য সাহায্য পাঠাতে ০১৭৫০ ১০৭৪৮১ (ইসমাঈলের ব্যক্তিগত বিকাশ নম্বর) নম্বরে যোগাযোগ করা যাবে।

খবরঃ বাংলানিউজ

5 thoughts on “পঙ্গু হতে চলেছেন রাবি শিক্ষার্থী ইসমাঈল

Comments are closed.