পদ্মাপাড়ের দর্শনার্থীরা পাবেন সুপেয় পানি

রাজশাহী

রাজশাহীর অন্যতম বিনোদন কেন্দ্র পদ্মাপাড়। যেখানে প্রতিদিন আগমন ঘটে বিপুলসংখ্যক দেশি-বিদেশি দর্শনার্থীদের। বিনা পয়সায় এসব দর্শনার্থীদের পিপাসা নিবারণের ব্যবস্থা ছিল না। এবার সেই সমস্যার সমাধান হলো।

আগত দর্শনার্থীদের সুপেয় পানির সরবরাহের জন্য পদ্মাপাড়ে স্থাপন করা হলো নিরাপদ খাবার পানির প্লান্ট। যার নাম দেয়া হয়েছে ‘প্রবাহ’। পদ্মাপাড়ে বড়কুটি সংলগ্ন ওডভার মুনস্কগার্ড পার্কে স্থাপন করা হয়েছে প্লান্টটি।

প্লান্টটি নির্মাণে অর্থায়ন করেছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বিএটি)। প্রবাহ প্রকল্পের মাধ্যমে বিএটি কর্তৃক স্থাপিত প্লান্টের পানির ধারণক্ষমতা ৬ হাজার লিটার।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও বিএটির ব্যবস্থাপনা পরিচালক শেহ্জাদ মুনীম এর উদ্বোধন করেন।

jagonews24

উদ্বোধনী অনুষ্ঠানে রাসিক মেয়র বলেন, ‘ব্রিটিশ আমেরিকান টোব্যাকো রাজশাহী মহানগরীকে সবুজায়নের জন্য বিপুলসংখ্যক গাছ উপহার দিয়েছে। নিরাপদ খাবার পানির প্লান্ট স্থাপনের জন্য তাদের আন্তরিক ধন্যবাদ জানাই। আগামীতে মহানগরীর বিভিন্ন জনবহুল স্থানে এমন নিরাপদ খাবার পানির প্লান্ট স্থাপনে ব্রিটিশ আমেরিকান টো্যাকোকে অনুরোধ জানাচ্ছি।’

বিএটির ব্যবস্থাপনা পরিচালক শেহ্জাদ মুনীম বলেন, ‘পরিষ্কার-পরিচ্ছন্ন এই শহরের জন্য রাজশাহী সিটি করপোরেশনের সঙ্গে কাজ করতে পেরে আমরা আনন্দিত। ব্রিটিশ আমেরিকান টোব্যাকো সারাদেশে ১৯৮০ সাল থেকে বনায়ন প্রকল্পের মাধ্যমে বৃক্ষরোপণ কার্যক্রম অব্যাহত রেখেছে। গতবছর সিটি করপোরেশনকে প্রায় ১৮ হাজার গাছের চারা প্রদান করা হয়েছে। আগামীতে আরও ১২ হাজার গাছের চারা প্রদান করা হবে।’

এদিকে বেলা ১২টায় লালন শাহ মুক্তমঞ্চ এলাকায় বৃক্ষরোপণ করেন রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন ও বিএটির ব্যবস্থাপনা পরিচালক শেহ্জাদ মুনীম।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪