পদ্মার পাড়ে কাঁটাতারের বেড়া-লিজ দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদ

রাজশাহী রাজশাহী বিভাগ

রাজশাহীর উন্মুক্ত পদ্মার পাড়ে কাঁটাতারের বেড়া দেওয়া ও লিজ দিয়ে প্রবেশে টিকেট করার সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন হয়েছে।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) বেলা ১১টায় মহানগরীর জিরো পয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রাজশাহীর সামাজিক সংগঠন এলিজ্যাবল ইয়ুথ ফর ইভোলিউশন এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, পদ্মার পাড়ে কাঁটাতারের বেড়া দিয়ে ঘিরে ফেলে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) বিনোদন প্রেমীদের আবদ্ধ করতে চাইছে। পদ্মা মানেই রাজশাহী, আর রাজশাহী মানেই পদ্মা।

কিন্তু সেই পদ্মার স্বাভাবিক সৌন্দর্য বিলীন করে কোনো মতেই সেখানে কাঁটাতারের বেড়া দিতে দেওয়া হবে না। প্রয়োজনে রাজশাহীর সব শ্রেণির মানুষকে সঙ্গে নিয়ে একযোগে আন্দোলনে নামা হবে। দেওয়া হবে বৃহত্তর কর্মসূচি। তবু পদ্মাকে কাঁটাতারের বেড়া থেকে রক্ষা করা হবে।

এলিজ্যাবল ইয়ুথ ফর ইভোলিউশন (আই) রাজশাহীর সভাপতি গোলাম নবী রনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমরান আলীর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন-জেষ্ঠ্য সাংবাদিক মোস্তাফিজুর রহমান খান আলম, আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশনের রাজশাহী বিভাগীয় জোনাল কমিটির প্রধান উপদেষ্টা হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক জিয়াউল হক, বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, আই’র উপদেষ্টা আসাফুদৌল্লা বাচ্চু, সহ-সভাপতি আরাবিউন হোসেন রুমু, নদী ও পরিবেশ বাঁচাও’র সদস্য-সচিব হাবিবুর রহমান, রূপরেখা কিশোর মেলার প্রতিষ্ঠাতা ইব্রাহিম হায়দার, স্বাধীনতা চর্চা কেন্দ্রের আহ্বায়ক মাহবুব আহমেদ টুংকু, সদস্য ডা. মাহফুজুর রহমান রাজ, সদস্য নাজমুল হোসেন রাজু, লাইট অব চ্যারিটেবল ট্রাস্ট-এর সাধারণ সম্পাদক ইব্রাহিম হায়দার প্রমুখ।