পদ্মায় নৌ পুলিশের যাত্রা শুরু

রাজশাহী

রাজশাহীর পদ্মা নদীতে প্রথমবারের মত যাত্রা শুরু করেছে নৌ পুলিশ। ইতিমধ্যে মাত্র ১০ জন জনবল নিয়ে রাজশাহীর পবা ও গোদাগাড়ী উপজেলায় দুটি নৌ পুলিশ ফাঁড়ি খোলা হয়েছে। সম্প্রতি জনবল পাওয়ার পর এই বাহিনী কাজও শুরু করেছে। বুধবার রাতে পবা নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা পদ্মা নদীতে প্রথম অবৈধ কারেন্ট জালের বিরুদ্ধে অভিযানে নামেন।

এ দিন তারা চর খিদিরপুর এলাকায় পদ্মা নদীতে অভিযান চালিয়ে ১ লাখ ৯ হাজার টাকার অবৈধ জাল জব্দ করে। এর মধ্যে প্রায় ১ লাখ টাকা মূল্যের ছিল আড়াই হাজার মিটার বেড়জাল এবং ৯ হাজার টাকা মূল্যের ৩০০ মিটার কারেন্ট জাল। জালগুলো পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। এ অভিযানে নেতৃত্ব দেন পবা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মেহেদী মাসুদ। পবা উপজেলা মৎস্য কর্মকর্তা আবু বক্কর সিদ্দিকও নদীতে এ অভিযানে অংশ নেন।
পবা নৌ পুলিশ ফাঁড়ির কার্যালয় খোলা হয়েছে রাজশাহী মহানগরীর উপকণ্ঠ বসড়ি এলাকার বাঁধের পাশে। আর গোদাগাড়ীতে ফাঁড়ির কার্যালয় খোলা হয়েছে উপজেলার রেলবাজার এলাকায়। পবা পুলিশ ফাঁড়িতে এখন একজন পরিদর্শক, একজন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও পাঁচজন কনস্টেবল রয়েছেন। আর গোদাগাড়ীতে একজন করে রয়েছেন পরিদর্শক, এএসআই ও কনস্টেবল। অতি সম্প্রতি তারা নৌ পুলিশ ফাঁড়িগুলোতে যোগ দিয়েছেন।

খবর কৃতজ্ঞতাঃ Daily Sunshine