পদ্মা নদীতে পোনা অবমুক্ত প্রোটিনের চাহিদা পূরণে মাছের উৎপাদন বাড়ছে : বাদশা

রাজশাহী

রাজশাহী সদর আসনের সংসদ সদস্য জননেতা ফজলে হোসেন বাদশা বলেছেন, দেশের সাধারণ মানুষের প্রোটিনের চাহিদা পূরণে মৎস্য অধিদপ্তর নিরলসভাবে কাজ করছে। ফলে দিন দিন বাড়ছে মাছের উৎপাদন। কৃষির পাশাপাশি মৎস্য বিভাগের এই সাফল্য ধরে রাখতে হবে।

গতকাল বুধবার রাজশাহীতে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
তিনি আরো বলেন, দেশের নদ-নদীগুলোতে শৃঙ্খলা ফিরিয়ে আনা হয়েছে। বন্ধ করা হয়েছে জাটকা নিধন। যার ফলে বাড়ছে ইলিশের উৎপাদন। মাছের উৎপাদন বৃদ্ধিতে মৎস্য বিভাগের এই পরিশ্রম খাদ্যে স্বয়ংসমপূর্ণতা অর্জনে কাজ করবে।

মৎস্য অধিদপ্তর ও জেলা প্রশাসনের আয়োজনে শোভাযাত্রাসহ সমাবেশ ও আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সংরৰিত আসনের সংসদ সদস্য বেগম আখতার জাহান, মৎস্য অধিদপ্তর রাজশাহী বিভাগের উপ-পরিচালক আব্দুল অদুদ, আঞ্চলিক লোক প্রশাসন প্রশিৰণ কেন্দ্রের উপ-পরিচালক জিয়াউল হক। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুব্রত পাল। স্বাগত বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা সুভাষ চন্দ্র সাহা। মৎস্য সমপ্রসারণ কর্মকর্তা সানজিদা খানমের উপস’াপনায় আঞ্চলিক লোক প্রশাসন কেন্দ্রের হলরম্নমে আয়োজিত আলোচনা শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন পবার সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল কালাম আজাদ।

অনুষ্ঠানের শুরম্নতে প্রধান অতিথি রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা অন্যান্য অতিথিদের সাথে নিয়ে পদ্মা নদীতে মাছের পোনা অবমুক্ত করেন।

খবরঃ দৈনিক সোনালী সংবাদ

2 thoughts on “পদ্মা নদীতে পোনা অবমুক্ত প্রোটিনের চাহিদা পূরণে মাছের উৎপাদন বাড়ছে : বাদশা

Comments are closed.