পরিবেশ ও নিরাপত্তা বিষয়ে নগর পুলিশের সঙ্গে রাজশাহীর তরুণদের মতবিনিময়

রাজশাহী

রাজশাহী শহরের চলমান সময়ে পরিবেশিক ও নিরাপত্তা বিষয়ক সমস্যা নিয়ে রাজশাহীর তরুনরা নগর পুলিশের সঙ্গে মতবিনিময় করেছেন। আজ বৃহস্পতিবার ৫ অক্টোবর বিকালে নগরীর সিএন্ডবি মোড়স্থ পুলিশ সদর দপ্তরের নগর পুলিশের মুখপাত্রের নিজস্ব কার্যালয়ে তার এ মতবিনিময় করেন।মতবিনিময়কালে নগরীতে সংঘটিত বিভিন্ন অপরাধ কর্মকান্ডের ফলে নিরাপত্তা ব্যাবস্থার অবনতি, রাজশাহী মহানগরীর কলাবাগান এলাকায় ছিনতাই প্রতিরোধে পুলিশ চেকপোস্ট স্থাপন ও অত্র এলাকার নিরাপত্তা ব্যাবস্থা বৃদ্ধির লক্ষে সিসি ক্যামেরা স্থাপনের মাধ্যমে মনিটরিং, নগরীর পরিবেশ বিপর্যয় প্রতিরোধ করণীয়, নগরীতে কমিউনিটি পুলিশিং এ ইয়ুথ ইউনিটি গড়ে তোলা সহ বিভিন্ন সমসাময়িক বিষয়ে মুক্ত আলোচনা করা হয়।

রাজশাহীর তরুণদের দ্বারা পরিচালিত সামাজিক সংগঠন ‘ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাস’র প্রতিষ্ঠাতা পরিচালক ও বরেন্দ্র শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা কেন্দ্র (বিইসিডিপি)’র কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক শামীউল আলীম শাওন’র নেতৃত্বে রাজশাহী মহানগর পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ও নগর পুলিশে মুখপাত্র ইফতে খায়ের আলমের সঙ্গে মতবিনিময়ে অংশগ্রহণ করেন, বিইসিডিপিসি’র কেন্দ্রীয় কমিটির সভাপতি ও মুসাফির গার্মেন্টস কর্পোরেশনের সিইও জাওয়াদ আহ্মেদ রাফি, বিইসিডিপিসি’র মহানগর কমিটির সভাপতি মো. ইবনে সিনা জ্যোতি, বিইসিডিপিসি’র কেন্দ্রীয় কমিটির সাহিত্য সম্পাদক জিনাত উন নেসা, তথ্য ও গবেষণা সম্পাদক জরিনা জরি, ভঙ্গী নৃত্য শিল্পালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক রবিন শেখ প্রমুখ।

উল্লেখ্য যে, চলমান সময়ে গ্রিনসিটি খ্যাত রাজশাহীতে পরিবেশ আইন অমান্য করে বৃক্ষ কর্তন, পাখি শিকার ও বিক্রি বিষয়েগুলো নগরবাসীকে ভাবিয়ে তুলছে। তাই এ বিষয়ে সমস্য সমাধানে দ্রুত পদক্ষেপ গ্রহণে সকল বিভাগের সমন্বিত উদ্যেগ নেয়া জরুরী।