পশুখাদ্যে ভেজালে রাজশাহী চিড়িয়াখানার ফার্মাসিস্ট বরখাস্ত

রাজশাহী

রাজশাহীর শহীদ এ এইচ এম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানার দায়িত্বপ্রাপ্ত ফার্মাসিস্ট সিদ্দিকুর রহমানকে বরখাস্ত করা হয়েছে। অস্থায়ী নিয়োগে দায়িত্ব পালন করছিলেন তিনি। এছাড়া নিম্নমানের পশুখাদ্য সরবরাহ করায় ঠিকাদারের লাইসেন্স বাতিলের নির্দেশ দেওয়া হয়েছে।

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) দায়িত্বপ্রাপ্ত মেয়র নিযাম উল আযীম বুধবার (১৮ মে) দুপুরে ঝটিকা অভিযানে গিয়ে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেন। এ সময় রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদেকুর রহমান ও কর্মকর্তা-কর্মচারিসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বুধবার (১৮ মে) সন্ধ্যায় রাসিকের গণসংযোগ কর্মকর্তা কাজী আমিরুল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, দীর্ঘদিন ধরে কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানায় খাবার অযোগ্য পশুখাদ্য সরবরাহ হচ্ছিলো। এমন অভিযোগে এর আগেও অভিযান চালানো হয়। কিন্তু অভিযানের খবর পেয়ে আগেই সেগুলো সরিয়ে নেন সংশ্লিষ্ট কর্মচারীরা। সর্বশেষ বুধবার দুপুরে ঝটিকা অভিযানে হাতেনাতে অনিয়ম ধরা পড়লে দায়িত্বপ্রাপ্ত মেয়র তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেন।

মেয়র নিযাম উল আযীম জানান, এখন থেকে তিনি মাঝে মধ্যেই চিড়িয়াখানা পরিদর্শন করবেন। পশুখাদ্যে ভেজাল পাওয়া গেলে এর চেয়েও কঠোর ব্যবস্থা দেওয়া হবে।

খবরঃ বাংলানিউজ