পুঠিয়ায় আনসার আল-ইসলামের ৫ সদস্য আটক,জিহাদী বই উদ্ধার

পুঠিয়া রাজশাহী

রাজশাহীর পুঠিয়া উপজেলায় জিহাদী বইসহ নিষিদ্ধ আনসার আল-ইসলামের ৫ সদস্যকে আটক করেছে র‌্যাব। উপজেলার ভড়ুয়াপাড়া ও বিল কাজীরপাড়া এলাকায় জঙ্গি বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।
গোপন তথ্যের ভিত্তিতে গতকাল শুক্রবার ভোর ৩টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত র‌্যাবের এই অভিযান পরিচালনা করা হয়। পরে বিকেলে র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য সাংবাদিকদের জানানো হয়।

বিজ্ঞপ্তিতে র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ মাহবুবুল আলম জানান, তার নেতৃত্বেই জঙ্গি বিরোধী বিশেষ এই অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে সরকার ও রাষ্ট্রবিরোধী কার্যকলাপ পরিচালনার জন্য অবস্থান করাকালীন ওই পাঁচজনকে আটক করা হয়।

এর মধ্যে আনসার আল-ইসলামের সক্রিয় সদস্য পুঠিয়া উপজেলার ভড়ুয়াপাড়া গ্রামের আবদুস সামাদের ছেলে আনিসুর রহমানকে ৬টি নিষিদ্ধ ও বিতর্কীত জিহাদী বইসহ, মৃত নজর্বল ইসলামের ছেলে শহীদুল ইসলামকে (৩৪) ৪টি নিষিদ্ধ ও বিতর্কিত জিহাদী বইসহ হাতেনাতে আটক করা হয়।

পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে মৃত ফুলবাস মোলৱার ছেলে নজর্বল ইসলাম মোলৱাকে (৪২) ৮টি নিষিদ্ধ ও বিতর্কিত জিহাদী বইসহ, মৃত আমজাদ আলীর ছেলে বাবর মুন্সিকে (৪৫) ৬টি বইসহ সর্বমোট ২৪টি নিষিদ্ধ ও বিতর্কিত জিহাদী বইসহ হাতেনাতে আটক করা হয়।

পরে তাদের তথ্যের ভিত্তিতে মোহাম্মদ কাফীর ছেলে শাহীনকে (২৭) ভড়ুয়াপাড়া বাজার থেকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে বিকেলে তাদের পুঠিয়া থানায় সোপর্দ করা হয়েছে। আটককৃতদের বির্বদ্ধে পুঠিয়া থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলাও করা হয়েছে।

খবরঃ দৈনিক সোনালী সংবাদ