পুলিশের কার্যক্রম-প্রাপ্তি বিগত অর্জনকে ছাড়িয়েছে

রাজশাহী রাজশাহী বিভাগ

বর্তমান সরকারের সময় পুলিশের কার্যক্রম ও প্রাপ্তি বিগত যেকোনো সময়ের সম্মিলিত অর্জনকে ছাড়িয়ে গেছে বলে দাবি করেছেন পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) একেএম শহীদুল হক।

বৃহস্পতিবার (০৩ ডিসেম্বর) সকালে রাজশাহীর সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে শিক্ষানবিশ সার্জেন্ট-২০১৫ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

এসময় তিনি অভিবাদন নেওয়া, কুচকাওয়াজ পরিদর্শন ও বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠ প্রশিক্ষণার্থীদের মধ্যে পদক বিতরণ করেন।

শহীদুল হক বলেন, বর্তমান সরকার দেশ থেকে সন্ত্রাস, দুর্নীতি ও জঙ্গিবাদ নির্মূলে বদ্ধপরিকর। তাই দেশ থেকে সন্ত্রাস নির্মূল, জনশৃঙ্খলা রক্ষা এবং সাধারণ মানুষের নিরাপদ চলাচল নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে আরও নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে।

পুলিশ সার্জেন্টদের উদ্দেশ্যে আইজিপি বলেন, পুলিশ বাহিনীর আধুনিকায়নেও বর্তমান গণতান্ত্রিক সরকার ইতোমধ্যে বিভিন্ন কার্যকর পদক্ষেপ নিচ্ছে। পর্যায়ক্রমে আরও ৫০ হাজার জনবল নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে। এ পদক্ষেপ পুলিশের সক্ষমতা ও কাজের গতিশীলতাকে বাড়াবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে পরিণত করতে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। পুলিশ বাহিনীকেও এর সহায়ক ভূমিকা পালন করতে হবে।

একজন ট্রাফিক সার্জেন্ট নিরাপদ ও গতিশীল সড়ক গড়ার লক্ষ্যে ট্রাফিক আইনের সুষ্ঠু প্রয়োগ, চলাচল অনুপোযোগী যানবাহন ও ভুয়া ড্রাইভিং লাইসেন্সধারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে সড়ক দুর্ঘটনা হ্রাসে কার্যকর ভূমিকা রাখতে পারেন। তাই লোভ লালসার ঊর্ধ্বে থেকে দেশপ্রেমের আদর্শে উজ্জীবিত হয়ে কর্তব্য পালনের জন্য নবীন পুলিশ সার্জেন্টদের প্রতি আহ্বান জানান তিনি।

এর আগে, পুলিশ প্রধান শিক্ষানবিশ সার্জেন্টদের সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন নেন। কুচকাওয়াজে ২৮ জন মহিলা অফিসারসহ ৬শ ১৯ জন শিক্ষানবিশ সার্জেন্ট অংশ নেন। অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী ছয়জন শিক্ষানবিশ সার্জেন্টকে পদক দেওয়া হয়।

শিক্ষানবিশ সার্জেন্ট-২০১৫ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে পুলিশ একাডেমির প্রিন্সিপ্যাল নাইম আহমেদ, বিপিএম এবং পদস্থ সামরিক ও বে-সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/446016.html