‘পুলিশ সদস্যদের আত্মত্যাগ বাহিনীর জন্য দৃষ্টান্ত’

রাজশাহী

বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ নাজিবুর রহমান বলেছেন, ঢাকার গুলশানে আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলায় ও ঈদের দিন শোলাকিয়ায় জঙ্গি হামলায় নিহত পুলিশ সদস্যদের আত্মত্যাগ বাহিনীর জন্য একটি দৃষ্টান্ত।

বৃহস্পতিবার (০৪ আগস্ট) সকালে বাংলাদেশ পুলিশ একাডেমির ১৫৯তম টিআরসি ব্যাচের ছয় মাসব্যাপী প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

অধ্যক্ষ নাজিবুর রহমান বলেন, জননিরাপত্তায় নিজ দায়িত্ব থেকে পিছপা না হওয়ায় তাদের শহীদ হতে হয়েছে। কারণ জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ বাহিনী কখনও নিজেদের গুটিয়ে রাখেনি। মনে রাখতে হবে পুলিশ জনগণের সেবক। এ কথাটি মাথায় রেখে সব কিছুর ঊর্ধ্বে থেকে পুলিশ বাহিনীর উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

প্রধান অতিথির বক্তব্য প্রদানের আগে একাডেমি অধ্যক্ষ নাজিবুর রহমান ১৫৯তম ব্যাচের এক হাজার ৫২৭জন প্রশিক্ষণ পুলিশ কনস্টেবলের কুচকাওয়াজ পরিদর্শন করেন।

পরে ছয় মাসব্যাপী মৌলিক প্রশিক্ষণে বেস্ট একাডেমিক শিক্ষানবিশ কনস্টেবল মিরাজুল আশরিকীন, ফিজিক্যাল ট্রেনিংয়ে খালিদ হাসান, প্যারেডে জাহিদ হাসান, অস্ত্র চালনায় জাহাঙ্গীর আলম এবং সব বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করায় শিক্ষানবিশ পুলিশ কনস্টেবল আবু হাসানকে পদক প্রদান করেন।

এ সময় রাজশাহীর পুলিশ কমিশনার শফিকুল ইসলাম, রাজশাহী ক্যাডেট কলেজের অধ্যক্ষ কর্নেল হাবিবুল্লাহ, পুলিশ একাডেমির অতিরিক্ত ডিআইজি (ট্রেনিং) লোকমান হাকিম, পুলিশ সুপার (বেসিক ট্রেনিং) আনছার উদ্দিন খান পাঠান, পুলিশ সুপার (প্রশাসন) আবুল খায়ের, পুলিশ সুপার (ইনসার্ভিস ট্রেনিং) আনোয়ার হোসেন ও চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুস সামাদ উপস্থিত ছিলেন।

খবরঃ বাংলানিউজ

1 thought on “‘পুলিশ সদস্যদের আত্মত্যাগ বাহিনীর জন্য দৃষ্টান্ত’

Comments are closed.