‘প্রতিভার রাজা’ খুঁজছে থিম ওমর প্লাজা

রাজশাহী

নাচ, গান ও চিত্রাঙ্কনে পারদর্শী প্রতিভাবান শিশুদের নিয়ে রিয়েলিটি শো ‘টপ অফ দা টপ; প্রতিভার রাজা খুঁজছে ওমর প্লাজা!’ এর আয়োজন করতে চলেছে থিম ওমর প্লাজা। দেশের যেকোন প্রান্তের প্রথম থেকে ১০ম শ্রেণীর শিক্ষার্থীরা এই প্রতিযোগীতায় অংশ নিতে পারবে।প্রতিযোগীতায় আগ্রহীদের রেজিস্টেশন শুরু হয়েছে। প্রতিযোগীতায় তিনটি ক্যাটাগরিতে প্রথম পুরাস্কার হিসেবে মোট দুই লক্ষ ৭৫ হাজার টাকা প্রাইজ মানি ঘোষণা করা হয়েছে। এরই মধ্যে প্রায় চার হাজার শিশু প্রতিযোগী রেজিস্ট্রেশন করেছে। যার মধ্যে রাজশাহী, রংপুর ও দিনাজপুরের অন্তত ১০০ জন ক্ষুদ্র নৃগোষ্ঠী পরিবারের শিশু রয়েছে। রিয়েলিটি শো এর মিডিয়া পার্টনার দৈনিক সানশাইন।

শনিবার থিম ওমর প্লাজায় আয়োজিত সংবাদ সম্মেলনে ‘টপ অফ দা টপ’ রিয়েলিটি শো এর বিষয়ে বিস্তারিত তুলে ধরে সাংবাদিকদের এসব তথ্য জানান রাজশাহী-১ আসনের সাংসদ ও আয়োজক প্রতিষ্ঠানের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। তিনি বলেন, দেশে প্রথমবারের মতো মার্কেট ভিত্তিক এ ধরণের রিয়েলিটি শো এর আয়োজন করতে চলেছে থিম ওমর প্লাজা। এই প্রতিযোগিতার মাধ্যমে শিশুদের মধ্যে লুকিয়ে থাকা শুপ্ত প্রতিভা খুঁজে বের করে আনা হবে। উদিয়মান শিশু শিল্পীদের জন্য এটি হবে একটি প্লাটফর্ম। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে শিশুদের নিয়ে থিম ওমর প্লাজা এই আয়োজন করতে চলেছে। ব্যবসার পাশাপাশি সামাজিক দায়িত্ববোধের জায়গা থেকেই এধরণের আয়োজন করা হচ্ছে। আশাকরা হচ্ছে ১০ থেকে ২০ হাজার শিশুরা এই প্রতিযোগীতায় অংশ নেবে। প্রতিযোগীতার মাধ্যমে সকল ধর্ম-বর্ণ-দল নির্বিশেষে সকল শ্রেণী পেশার পরিবারের সন্তানদের একই ছাদের নিচে আনার হবে। প্রতিযোগীতার পাশাপাশি অংশগ্রহণকারী শিশুদের তাদের প্রতিভার বিকাশে আলাদা ভাবে প্রশিক্ষণ দেয়া হবে। আমরা চাই দেশজ সংস্কৃতি চর্চার বিকাশে আগামীতে অন্যান্য প্রতিষ্ঠানও এভাবে এগিয়ে আসুক।

প্রসঙ্গত, ‘টপ অফ দা টপ’ রিয়েলিটি শো-তে অংশগ্রহণের জন্য রাজশাহী নগরীর কাদিরগঞ্জে অবস্থিত থিম ওমর প্লাজায় রেজিস্ট্রেশন চলছে। নাচ, গান ও চিত্রাঙ্কন প্রতিযোগীতায় ক ও খ দুইটি গ্রুপে যথাক্রমে প্রথম থেকে ৫ম ও ৬ষ্ট থেকে ১০ শ্রেণীর শিক্ষার্থীরা অংশ নিতে পারবেন। গানে প্রথম পুরস্কার ৫০ হাজার, চিত্রাঙ্কনে ৩০ হাজার ও নাচে ২০ হাজার টাকা প্রাইজ মানি ঘোষণা করা হয়েছে। এছাড়া প্রতিটি ক্যাটাগরি থেকে প্রথম পাঁচ জন বিজয়ী প্রতিযোগীকে থিম ওমর প্লাজা আয়োজিত বাৎসরিক সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য চুক্তিবদ্ধের সুযোগ করে দেয়া হবে। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, রিয়েলিটি শো এর মিডিয়া পার্টনার দৈনিক সানশাইনের ব্যবস্থাপনা সম্পাদক ইউনুস আলী, আয়োজক কমিটির সদস্য বিরাজ আহমেদ, তেহজীব মুর্শেদ ঋষভ ও রেখা পারভীন, মামুন অর রশিদসহ বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ।

খবর কৃতজ্ঞতাঃ দৈনিক সানশাইন