প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত রাজশাহী

রাজশাহী

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে প্রস্তুত রাজশাহী। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে ইতোমধ্যেই নানা সাজে সেজেছে রাজশাহী মহানগর থেকে শুরু করে জেলার উপজেলা পর্যন্ত।

বিশেষ করে প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়েছে জনসভার স্থলের চার পাশের প্রায় ১০ থেকে ১২ কিলিমিটার এলাকা জুড়ে ছেয়ে গেছে তোরণ, ব্যানার, ফেস্টুনে। রাজশাহীসহ আশপাশের জেলাগুলোতেও শাটানো হয়েছে পোষ্টার। এছাড়াও প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে এবং জনসভা সফলের আহবান জানিয়েছে প্রচার চালানো হয় ফেসবুকেও। ফলে প্রধানমন্ত্রীর আগমন কেন্দ্র করে রাজশাহীতে এখন সাজসাজ রব।

আগামী ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাজশাহী সফরে আসছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই দিন দুপুরে প্রধানমন্ত্রী পবা উপজেলার হরিয়ান চিনিকল মাঠে জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন।

২০০৮ সালে ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজশাহীতে এটি চতুর্থ সফর। এর আগে ২০১১ সালের ২৪ নভেম্বর রাজশাহী সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদ্রাসা মাঠের জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেন। এর পর ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর রাজশাহী সফরকালে প্রধানমন্ত্রী বাগমারায় আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়ে প্রধান অতিথির ভাষণ দেন।

এর পর ২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি চারঘাট আওয়ামী লীগের জনসভায় যোগ দিয়ে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এদিকে, রাজশাহীতে প্রধানমন্ত্রীর আগমন ও জনসভাকে সামনে রেখে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

প্রধানমন্ত্রীর কাছে চাওয়া পাওয়া ও প্রত্যাশার অপেক্ষায় রাজশাহী অঞ্চলের লাখ লাখ মানুষ। প্রধানমন্ত্রীর কাছে এবার রাজশাহী অঞ্চলের উন্নয়নে ১৫ দফা দাবি জানানো হবে।

রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ বলেন, এ অঞ্চলের উন্নয়নের জন্য রাজশাহী আওয়ামী লীগের পক্ষ থেকে ১৫টি দাবি প্রধানমন্ত্রীর কাছে উপস্থাপন করা হবে। এর মধ্যে রাজশাহীতে অর্থনৈতিক জোন স্থাপন, রাজশাহী শাহমুখদুম বিমানবন্দরকে

আন্তর্জাতিক মানের বিমানবন্দরে উন্নিত করা, কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা এবং বঙ্গবন্ধু সেতু থেকে সোনামসজিদ পর্যন্ত মহাসড়ক চার লেনে উন্নিত করা উল্লেখ্যযোগ বলে জানান আসাদুজ্জামান আসাদ।

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন বলেন, ‘প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সব ধরনের প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। জনসভায় প্রায় পাঁচ লাখ মানুষের সমাগমের টার্গেট নেয়া হয়েছে। আবহাওয়া ভাল থাকবে জনসভায় মানুষের সমাগমের টার্গেট পুরণ হবে বলে আশা কারছেন এই সাংসদ।

এদিকে, প্রধামন্ত্রী শেখ হাসিনার রাজশাহী সফর কেন্দ্র করে জনসভা সফল করতে বিভিন্নস্থানে প্রচার মিছিল করেছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। মঙ্গলবার বিকেলে রাজশাহী মহানগরের রাজশাহী থানা আওয়ামী লীগের আয়োজনে প্রচার মিছিল করা হয়।

নগরের সিএমবি মোড় থেকে বের হওয়া প্রচার মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শফিকুর রহমান বাদশা, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, উপ-প্রচার সম্পাদক ইসতিয়াক আহমেদ লেমন প্রমূখ।

আমরা নতুন প্রজন্ম : রাজশাহীর পবা উপজেলার হরিয়ান চিনিকল মাঠে আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে প্রচার মিছিল করেছে সামাজিক সংগঠন আমরা নতুন প্রজন্ম। মঙ্গলবার বিকেলে নগরীর রাজপাড়া থানার হড়গ্রাম কোট স্টেশন মোড়ে সংগঠনির কার্যলয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়।

মিছিলে নেতৃত্ব দেন রাজশাহী নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আমরা নতুন প্রজন্মের প্রধান পৃষ্টপোষক এবং উপদেষ্ঠা আজিজুল আলম বেন্টু। মিছিলটি সিটি বাইপাস, লক্ষ্মীপুর হয়ে সিএমবি মোড়ে শেষ হয়।

মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পবা উপজেলার হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আমরা নতুন প্রজন্মের উপদেষ্টা বজলে রেজভি আল হাসান মঞ্জিল, আমরা নতুন প্রজন্মের উপদেষ্টা অধ্যাপক এনতাজ আলী, সবুর খান, গোলাম আকবর খোকন, সংগঠনের আহবায়ক মোনয়ারুল হোসেন দিপলু, সদস্য সচিব জাহাঙ্গীর হোসেন কনক প্রমূখ।

পবা কৃষকলীগ : হরিয়ান চিনিকল মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করতে মঙ্গলবার নওহাটা মহিলা কলেজে পবা কৃষকলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

খবরঃ ডেইলি সানশাইন

1 thought on “প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত রাজশাহী

Comments are closed.