প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন রাবির ১৮ শিক্ষার্থী

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক প্রবর্তিত প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৫ ও ১৬ সালের জন্য মনোনীত হয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ১৬ শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের আওয়াতাধীন মেডিকেল কলেজের ২ শিক্ষার্থী।

সম্প্রতি ইউজিসির নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। বিজ্ঞপ্তিতে জানা যায়, ২০১৫-১৬ সালের প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ২৬৪ জনকে বাছাই করা হয়েছে। তবে এ স্বর্ণপদক কখন দেয়া হবে সে বিষয়ে ইউজিসির পক্ষ থেকে বিস্তারিত জানানো হয়নি।

ইউজিসির ওয়েবসাইটে দেয়া তথ্য অনুযায়ী, ২০১৫ সালের স্বর্ণ পদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন-আরবি বিভাগের ইসাছিন আল মাসুম, আইন বিভাগের মো. নূরুল হুদা, অর্থনীতি বিভাগের মনিরা পারভীন কনা, পদার্থ বিজ্ঞান বিভাগের ইহতিশাম ক্বাবিদ, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের লুবাতুল আরবিয়া, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শাহনাজ আক্তার, ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শামীম রেজা, এগ্রোনোমি অ্যান্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের পূজা দেবী, চিকিৎসা অনুষদ থেকে অধিভূক্ত মেডিকেল কলেজের জোহরা আক্তার।

২০১৬ সালের স্বর্ণ পদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন-আরবি বিভাগের এইচ. এম মুহিব্বুল্লাহ, আইন বিভাগের বনশ্রী রাণী, সমাজ বিজ্ঞান বিভাগের কোহিনুর খাতুন, ফার্মেসি বিভাগের আনিকা নুসরাত, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের মো. সিফাত রাহী, হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের মো. সাগর হোসেন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের জাকিয়া জিনাত চৌধুরী, ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের তাজমিনা খাতুন ও চিকিৎসা অনুষদ থেকে অধিভূক্ত মেডিকেল কলেজের মুহতারিমা-নূর-ই-হাসীন প্রধান।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এএইচএম আসলাম হোসেন বলেন, প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৫-১৬ সালের জন্য আমরা বিশ্ববিদ্যালয় থেকে একটি তালিকা ইউজিসির কাছে পাঠিয়েছিলাম। সেখান থেকে তারা ১৮ জনের নামের তালিকা প্রকাশ করেছে।

খবরঃ বাংলানিউজ