ফের রেশম বোর্ডের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান হলেন বাদশা

রাজশাহী

বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের পরিচালনা পর্ষদের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান হিসেবে আবারও দায়িত্ব পেয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হােসেন বাদশা। সম্প্রতি জাতীয় সংসদের স্পিকার সংসদ সদস্য হিসেবে তাকে ওই পদের জন্য মনােনীত করেন।

এর আগে দশম জাতীয় সংসদ সদস্য হিসেবে বিগত মেয়াদেও একই দায়িত্বে ছিলেন সরকারি জোটের শরিক দল ওয়ার্কার্স পার্টির এই সাধারণ সম্পাদক। সেই সময় তিনি বন্ধ থাকা রাজশাহী রেশম কারখানা পরীক্ষামূলকভাবে চালুর ব্যবস্থা করেন। চলতি মাসে জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব মােহাম্মদ খালেদুর রহমান স্বাক্ষরিক এক চিঠিতে জানানো হয়, রেশম বোর্ড উন্নয়ন আইন, ২০৫৩ এর ৬(১)(খ) ধারা অনুসারে ফজলে হোসেন বাদশাকে বোর্ডের পরিচালনা পর্ষদের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনীত করেছেন স্পিকার।

চিঠিটি পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের সচিবকে দেয়া হলেও সংশ্লিষ্টদের এর অনুলিপি প্রদান করা হয়েছে। আইন অনুযায়ী একাদশ জাতীয় সংসদের মেয়াদকালে ফজলে হােসেন বাদশা এই পদে দায়িত্ব পালন করবেন।

এই চিঠি পাওয়ার সত্যতা স্বীকার করে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, ‘বিএনপি-জামায়াত সরকার লোকসানের অজুহাতে বন্ধ করেছিল রাজশাহীর রেশম কারখানা। গত মেয়াদে আমি এটা পরীক্ষামূলকভাবে চালু করার উদ্যোগ নিই’।

কারখানাটি পরিকল্পিতভাবে পরিচালনার মাধ্যমে একে লাভজনক করা সম্ভব বলে এখন দেখা যাচ্ছে। সে কারণে দ্বিতীয় মেয়াদে তিনি এই কারখানাকে লাভজনক উপায়ে চালু করার পাশাপাশি এ অঞ্চলে রেশম শিল্প নিয়ে নতুন ভাবে কাজ করার প্রতিশ্রুতি দেন।

খবর কৃতজ্ঞতাঃ দৈনিক সানশাইন