বগুড়ায় পুলিশি নিরাপত্তার মধ্যে জামায়াতের বিক্ষোভ

বগুড়া রাজশাহী বিভাগ

শনিবার সকাল থেকে বগুড়া শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছিল। তবে, পুলিশের কঠোর নিরাপত্তার মধ্যেও জামায়াত-শিবিরের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

জানাগেছে, জামায়াতের সেক্রেটারি জেনারেলর আলী আহসান মোহাম্মদ মুজাহিদসহ গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর মুক্তির দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল সাড়ে ৭টায় বগুড়া শহর জামায়াতের উদ্যোগে শহরের হাকির মোড় ওলির বাজার এলাকায় বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে শহর জামায়াতের সেক্রেটারি মাওলানা আব্দুল হাকিম, জামায়াত নেতা আজগর আলী, শিবির নেতা হাসমত আলী প্রমূখ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এদিকে, জামায়াতের বিক্ষোভ কর্মসূচিকে কেন্দ্র করে শনিবার সকাল থেকেই শহরের নিরাপত্তা জোরদার করা হয়। শিবির অধ্যুষিত জামিল নগরের চারপাশে নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলা হয়।

এছাড়া সরকারি আযিযুল হক কলেজ গেট, মফিজ পাগলার মোড়, মায়া শেরপুর রোডের মায়া মটরস এর সামনে, পিটিআই মোড়, টিটু মিলনায়তন মোড়, সেউজগাড়ী, নামাজগড়, বড়গোলা, চেলোপাড়া, কলোনীসহ শহরের গুরুত্বপূর্ন পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। এছাড়া শহরের জিরোপয়েন্ট সাতমাথায় সাঁজোয়া যান, এপিসি ও জলকামানসহ অতিরিক্ত পুলিশ প্রস্তুত রাখা হয়েছে।

নিরাপত্তা জোরদারের বিষয়ে সিনিয়র সহকারি পুলিশ সুপার (বি-সার্কেল) গাজিউর রহমান জানান, রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে যেকোনো ধরনের নাশকতা প্রতিরোধের জন্য সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।