বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে রাজশাহীতে বিভিন্ন কর্মসূচি

রাজশাহী
বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপনে দু’দিনব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে রাজশাহী জেলা প্রশাসন।

বুধবার (১৫ মার্চ) দুপুরে রাজশাহী জেলা তথ্য অধিদফতরের তথ্য কর্মকর্তা হালিমুজ্জামান হালিম এ তথ্য জানান।

কর্মসূচি অনুযায়ী ১৬ মার্চ (বৃহস্পতিবার) শিশু একাডেমিতে শিশুদের  চিত্রাংকন, উপস্থিত বক্তৃতা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

১৭ মার্চ (শুক্রবার) সকাল ৯টায় গভঃ ল্যাবরেটরি স্কুল থেকে শিশু একাডেমি পর্যন্ত শিশু সমাবেশ ও শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। সকাল ১০টায় শিল্পকলা একাডেমি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শিশুস্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য সম্পর্কে আলোচনা-পুরস্কার বিতরণ, ১১টায় জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ সব শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা, ডকুমেন্টারি প্রদর্শন, বাদ জোহর সব মসজিদে মিলাদ মাহফিল ও সুবিধামতো সময়ে ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা অনুষ্ঠিত হবে।

এদিন বিকেলে রাজশাহী ল্যাবরেটরি স্কুল, কোর্ট একাডেমি, পিএন স্কুল, আলুপট্টি মোড় ও লক্ষ্মীপুর মোড়ে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ বিষয়ক ডকুমেন্টারি প্রদর্শন করা হবে।

এছাড়া রাজশাহী গণগ্রন্থাগারে ১৭ থেকে ২৩ মার্চ পর্যন্ত সপ্তাহব্যাপী ‘বঙ্গবন্ধুর জীবন ও মহান মুক্তিযুদ্ধভিত্তিক’ পুস্তক ও ডকুমেন্টারি প্রদর্শন করবে প্রদর্শন।

খবরঃ বাংলানিউজ