বন্ধ হয়ে গেল রাজশাহীর শাহমখদুম মেডিকেল কলেজ

রাজশাহী

শিক্ষার্থীদের টানা এক সপ্তাহের আন্দোলনের মুখে বন্ধ ঘোষণা করা হয়েছে রাজশাহীর শাহ মখদুম মেডিকেল কলেজ।

শনিবার অনির্দিষ্টকালের জন্য ক্যাম্পাস বন্ধ ঘোষণা করে দিয়েছে কর্তৃপক্ষ। একই সঙ্গে ছাত্রদের শনিবার রাত ৮টা ও ছাত্রীদের রোববার সকাল ১০টার মধ্যে মেডিকেল কলেজের হোস্টেল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

বিকেলে একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. হাসানুজ্জামান হাসু।

তিনি আরও জানান, শিক্ষার্থীদের আন্দোলনের কারণে এক সপ্তাহ ধরে কোনো ক্লাস হচ্ছিল না। ব্যবস্থাপনা পরিচালক দাবি পূরণে তাদের কাছে ১৫ দিনের সময় চেয়েছিলেন। কিন্তু আন্দোলনকারীরা তাদের দাবিতে অনঢ়। উদ্ভূত পরিস্থিতিতে একাডেমিক কাউন্সিলের জরুরি সভা আহ্বান করা হয়। দুপুরে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভায় কলেজের শিক্ষাকার্যক্রম অনির্নিষ্টকাল বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

jagonews24

এর আগে শিক্ষার্থীদের আন্দোলনে অচল হয়ে পড়ে শাহ মখদুম মেডিকেল কলেজের শিক্ষা কার্যক্রম। বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল-বিএমডিসির অনুমোদন না থাকার পরও সাত বছর ধরে অবৈধভাবে শিক্ষাকার্যক্রম চালিয়ে যাওয়ার প্রতিবাদে গত ৮ ফেব্রুয়ারি হতে ক্লাস বর্জন করে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, কলেজে পর্যাপ্ত শিক্ষক নেই। অনুমোদন নেই বিএমডিসির। ক্লাস হয় না। অথচ শিক্ষার্থীদের কাছে নানা ফি’র নামে লাখ লাখ টাকা নেয়া হচ্ছে। কিন্তু বিএমডিসির অনুমোদনের বিষয়ে ব্যবস্থাপনা কর্তৃপক্ষের কোনো উদ্যোগ নেই।

খবর কৃতজ্ঞতাঃ জাগোনিউজ২৪