বাংলাদেশকে বিশ্বের প্রয়োজন

ক্যাম্পাসের খবর রাজশাহী রাজশাহী বিশ্ববিদ্যালয়

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, মধ্যপ্রাচ্য তৈরির পেছনে রয়েছে বাংলাদেশের নিরক্ষর শ্রমজীবীদের অক্লান্ত পরিশ্রম। এভাবে বিশ্বের সব উন্নয়নেই বাংলাদেশকে প্রয়োজন।

তিনি বলেন, বাংলাদেশকে বাদ দিয়ে বিশ্ব এগিয়ে যেতে পারবে না। বিশ্বের অগ্রযাত্রায় বাংলাদেশের তরুণরাই অগ্রণী ভূমিকা রাখবে।

মঙ্গলবার (১৫ মার্চ) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের গ্যালারি কক্ষে আয়োজিত ‘ইয়ুথ ফেস্ট’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজশাহী বিভাগের সব শিক্ষা প্রতিষ্ঠানের ৩০০ জন শিক্ষার্থীর অংশগ্রহণে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রতিমন্ত্রী বলেন, হতাশায় না ডুবে দেশের তরুণদের তৈরি হতে হবে। তাদের সহযোগিতায় সরকার সবসময় আন্তরিকতার সঙ্গে এগিয়ে আসবে। তরুণদের সামনে রেখে বর্তমান সরকার ভবিষ্যৎ পরিকল্পনা সাজিয়েছে।

তিনি বলেন, এদেশের ৬৫ শতাংশ মানুষের বয়স ৩৫ বছরে নিচে। এই বিশালসংখ্যক কর্মদক্ষ তরুণরাই পারে দেশকে এগিয়ে নিতে। তাদের জন্য সরকারের নানা কর্মসূচি রয়েছে। তরুণদের এসব কর্মসূচি সম্পর্কে জানতে হবে ও অধিকার আদায় করে নিতে হবে। সমাজের অন্যায়-অবিচারের বিরুদ্ধে দাঁড়িয়ে প্রতিবাদ করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাবির উপ উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ছাদেকুল আরেফিন, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক আমজাদ হোসেন, মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ্ আজম শান্তনু, বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম প্রমুখ।

দিনব্যাপী অনুষ্ঠানের শেষ পর্বে ইয়ুথ ফেস্টের রাজশাহী বিভাগীয় পর্যায়ে বিজয়ীদের পুরস্কৃত করা হয়।

বাংলানিউজ-http://www.banglanews24.com/fullnews/bn/474190.html