বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল

রাজশাহী

বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল বলে মন্তব্য করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান নজিবুর রহমান।

শুক্রবার (০৭ অক্টোবর) বেলা ১১টায় রাজশাহী কর অঞ্চলের আয়োজনে কর শিক্ষণ ফোরামের প্রশিক্ষকদের কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

এনবিআর চেয়ারম্যান বলেন, জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিয়ে প্রধানমন্ত্রী বিভিন্ন দেশের কাছ থেকে প্রশংসা পেয়েছেন। এই অর্জন গোটা বাংলাদেশের অর্জন।

রাজশাহী কর ও ভ্যাট কার্যালয় থেকে শিক্ষণ ফোরামের কার্যক্রম শুরু হলো। নভেম্বরের মধ্যে দেশের সব কর ও ভ্যাট অফিসে ফোরামের কার্যক্রম চালু হবে উল্লেখ করে নজিবুর রহমান বলেন, রাজস্ব সংগ্রহ কার্যক্রম আরও জোরদার করা হবে। পাশাপাশি দেশের শিল্পায়ন, প্রবৃদ্ধি ও উন্নয়নে করদাতাদের উৎসাহিত করা হবে।

তিনি আরও বলেন, করসীমার আওতায় থাকার পরও যারা ফাঁকি দেওয়ার চেষ্টা করছেন তাদের তালিকা তৈরি করা হচ্ছে। তাদের কর দিতেই হবে। তবে জোর করে নয়, সমন্বিত উদ্যোগের মাধ্যমে মানুষকে করমুখী করতে হবে। কমিশনের কোনো কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি বা সাধারণ মানুষকে হয়রানি করার কোনো অভিযোগ পেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর রফিকুল ইসলাম বেগম ও রাজশাহী কর কমিশনার দবির উদ্দিন প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের অতিরিক্ত সচিব, জাতীয় রাজস্ব বোর্ডের কর ও ভ্যাট বিভাগের সদস্যসহ ব্যবসায়ী, মাঠ প্রশাসন ও স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খবরঃ বাংলানিউজ

3 thoughts on “বাংলাদেশ এখন বিশ্বের কাছে রোল মডেল

  1. অনেকেই অটোলাইক দিতে চান কিন্তু পারেন না।
    তাদের জন্য নিয়ে আসলাম অটোলাইক দেয়ার একটা সাইট যেখান থেকে আপনি আপনার প্রোফাইল পিকচার এবং স্টাটসে অটো লাইক দিতে পারবেন
    এটার জন্য আপনাকে যায় করতে হবে নিচের লিঙ্ক গিয়ে লগইন করে প্রোফাইল পিকচার এবং স্টাটসে অটো লাইক নিতে পারবেন
    অটোলাইক দিবার লিঙ্কঃ https://goo.gl/t6eht6

Comments are closed.