বাংলা নববর্ষে রাবি প্রশাসনের অনুষ্ঠানমালা

রাজশাহী বিশ্ববিদ্যালয়

rbi

বাংলা নববর্ষ উপলক্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার সকাল ৯টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার শিক্ষক-ছাত্র সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে শোভাযাত্রার মধ্য দিয়ে বর্ষ বরণের উৎসবের শুরু হবে। রোববার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক মো. ইলিয়াছ হোসেন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখিত অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে, সকাল সাড়ে ৯টায় চারম্নকলা চত্ত্বর থেকে মঙ্গল শোভাযাত্রা। এছাড়া বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের প্রদর্শনী স্টল, কেন্দ্রীয় সাংস্কৃতিক জোট ও জোটভূক্ত সং-গঠনসমূহের তিন দিনব্যাপী সাং-স্কৃতিক অনুষ্ঠান, রবীন্দ্র কলাভবনের সামনে ক্যারিয়ার ক্লাবের অনুষ্ঠান। বিকেল সাড়ে ৩টায় গোল্ড বাংলাদেশ আয়োজিত রম্য বিতর্ক। এছাড়া সকাল ৭টা থেকে সঙ্গীত বিভাগের দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান। রাবি মহিলা ক্লাবের সাস্কৃতিক অনুষ্ঠান ও সন্ধ্যা ৭টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার শিৰক-ছাত্র সাংস্কৃতিক কেন্দ্রের সাং-স্কৃতিক অনুষ্ঠান, পাখির আলোকচিত্র প্রদর্শনী ইত্যাদি।

এসব অনুষ্ঠানসমূহ সুষ্ঠুভাবে সম্পাদন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পৰ থেকে সর্বোচ্চ সতর্কতা গ্রহণ করা হয়েছে। পাশাপাশি আইন-শৃংখলা বাহিনীর পৰ থেকে নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করা হয়েছে। অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তার স্বার্থে বহিরাগতদের সবধরনের যানবাহন নিয়ে ক্যাম্পাসে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া সন্ধ্যা সাড়ে ৬টার মধ্যে সবধরনের অনুষ্ঠান সম্পন্ন ও ক্যাম্পাস ত্যাগ করার নির্দেশনা দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.