বাউয়েট এর নতুন প্রক্টর মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা

ক্যাম্পাসের খবর নাটোর রাজশাহী বিভাগ

বাউয়েট কাদিরাবাদ, নাটোরঃ গত ১৫ অক্টোবর ২০২০ তারিখ বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) প্রক্টর হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা। তিনি গণিত বিভাগের প্রধান-সহযোগী অধ্যাপক, মোঃ নাসির উদ্দীনের স্থলাভিষিক্ত হলেন। এছাড়া সহকারী প্রক্টর হিসেবে যোগদান করেছেন সিএসই বিভাগের প্রভাষক মিঠুন কুমার, ইংরেজি বিভাগের প্রভাষক মাশরুফা আলম এবং পুরকৌশল বিভাগের প্রভাষক মোঃ তানভীর হাসান।

মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার পূর্ব উপলতা গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে (ভূঁঞা বাড়ী) জন্মগ্রহণ করেন। তিনি ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি (আইইউটি), গাজীপুর থেকে বিএসসি ইন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং এবং ইউআইটিএস হতে এমএসসি ইন টেলিকমিউনিকেশন্স বিষয়ে ডিগ্রী লাভ করেন। বর্তমানে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইনফরমেশন কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে পিএইচডি করছেন।

কর্মজীবনে তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সিএসই বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে জাতীয় বিশ^বিদ্যালয়ের অধীভূক্ত মডেল ইন্সিটিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি) গাজীপুর, সিএসই বিভাগে প্রভাষক, সহকারী অধ্যাপক এবং সহযোগী অধ্যাপক হিসেবে অধ্যাপনা করেন।

তিনি প্রক্টর হিসেবে দায়িত্ব পালনের পূর্বে বাউয়েটের সিএসই বিভাগের ভারপ্রাপ্ত প্রধান, বাউয়েট ওয়েবসাইট ডেভেলপমেন্ট ও স্টুডেন্ট ম্যানেজমেন্ট সফটওয়ার প্রস্তুতি কমিটির সভাপতি, ফ্যাকাল্টি এন্ড অফিসার্স মেস কমিটির সভাপতি এবং ছাত্র কল্যাণ উপদেষ্টা ছাড়াও বিভিন্ন কমিটির সমন্বয়কারী, সদস্য সচিব, সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। নতুন প্রক্টরিয়াল কমিটি বিশ্ববিদ্যালয়ের নিয়ম শৃংখলা সম্পর্কিত বিভিন্ন কর্মকান্ডে প্রশাসনকে সহায়তা প্রদান করবে।